বিজ্ঞাপন

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন, বেলা বাড়ার সঙ্গে বাড়ছে ভোটার

March 9, 2024 | 10:29 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: উৎসব আমেজে শান্তিপূর্ণ পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়ছে।

বিজ্ঞাপন

সরেজমিন ঘুরে দেখা যায়, প্রিমিয়ার আইডিয়াল স্কুলে দুটি কেন্দ্রে ৬২৯৭ ভোটের মধ্যে এখন পর্যন্ত প্রায় চার শত ভোট হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়ছে। ভোট হচ্ছে ইভিএম মেশিনে। তাই প্রার্থী চিনতে সময় লাগছে ভোটারদের।

ময়মনসিংহ সিটি করপোরেশনে ৩৩টি ওয়ার্ডে ১২৮টি ভোট কেন্দ্রে ৯৯০টি ভোট কক্ষে ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার রয়েছেন। ভোট দিয়ে নিজেদের মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত করবেন তারা।

সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

সিটি করপোরেশনের এলাকায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সর্বত্র নিরাপত্তা বেষ্টনীতে রাখা হয়েছে। যেখানে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭ টিম র‌্যাব ছাড়াও ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। প্রতিটি ভোটকেন্দ্রে চারজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পাঁজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এ রির্পোট লেখা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকে সদ্য সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগ সভাপতি মো. ইকরামুল হক টিটু নগরীর কালিবাড়ী রোডে প্রিমিয়ার আইডিয়াল স্কুলে, ঘোড়া প্রতীকে জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম মুসলিম গার্লস স্কুলে এবং হাতি প্রতীকে শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সাদেকুল হক খান মিল্কি টজু সেহড়া অ্যাডওর্য়াড ইন্সটিটিউশন কেন্দ্রে ভোট দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেএম/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন