বিজ্ঞাপন

ডিএসইতে কারিগরি ত্রুটি: আমরা নেটওয়ার্কের লেনদেন বাতিল

March 10, 2024 | 10:54 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (‌ডিএসই) রোববার (১০ মার্চ) সংগঠিত কারিগরি ত্রুটির কারণে আইটি খাতে তালিকাভুক্ত কোম্পানি আমরা নেটওয়ার্ক লিমিটেডের শেয়ার লেনদেন বাতিল করা হয়েছে। তবে অন্যান্য সব কোম্পানির লেনদেন বহাল থাকবে।

বিজ্ঞাপন

রোববার (১০ মার্চ) ডিএসইর প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিএসইর পক্ষ থেকে কা‌রিগ‌রি ত্রুটির বিষয়ে জানানো হয়, রেকর্ড ডেট শেষে রোববার আমরা নেটওয়ার্কের শেয়ার লেনদেন চালু কর‌তে গি‌য়ে এক্সচেঞ্জটির ওয়েবসাইটে কা‌রিগ‌রি ত্রুটি দেখা দেয়। এ কারণে রোববার ডিএসইতে আমরা নেটওয়ার্কের যেসব শেয়ার লেনদেন হয়েছে সেগু‌লো বাতিল করা হয়েছে। সোমবার (১১ মার্চ) কোম্পা‌নি‌টির শেয়ার লেনদেন চালু হবে।

এদিকে, ডিএসই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিনিয়োগকারী তথা পুঁজিবাজার সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অপারেশনাল ত্রুটিজনিত কারণে ডিএসইর সূচকে শুরু থেকে শেষ পর্যন্ত অস্বাভাবিক পরিসংখ্যান লক্ষ্য করা যায়। এ বিষয়ে ডিএসই ব্যবস্থাপনা কর্তৃপক্ষ নাসডাকের সঙ্গে জরুরি বৈঠক করে তা সমাধানের চেষ্টা অব্যহত রেখেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ডিএসই প্রধান আর্থিক কর্মকর্তা এবং প্রধান পরিচালন কর্মকর্তা (চলতি দায়িত্ব) এজিএম সাত্বিক আহমেদ শাহকে প্রধান করে তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

ডিএসই কর্তৃপক্ষ আশা করছে, দ্রুত সময়ের মধ্যেই উদ্ভূত সমস্যার সমাধান হবে। এ বিষয়ে বিনিয়োগকারীসহ সংশ্লিষ্ট সকলকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়ে এই অনাকাঙ্ক্ষিত সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন