বিজ্ঞাপন

হামাসের ডেপুটি কমান্ডার মারওয়ান ইসা নিহত: দাবি ইসরাইলের

March 27, 2024 | 11:16 am

আন্তর্জাতিক ডেস্ক

চলতি মাসের শুরুতে এক বিমান হামলায় হামাসের সামরিক বাহিনীর ডেপুটি কমান্ডার মারওয়ান ইসা নিহত হয়েছেন বলে দাবি করেছেন ইসরাইলের সামরিক বাহিনীর মুখপাত্র। তবে ইসরাইলের এই দাবির বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি হামাস। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার এক টেলিভিশন বিবৃতিতে ইসরাইলের রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেন, ‘আমরা সমস্ত গোয়েন্দা তথ্য যাচাই করেছি। প্রায় দুই সপ্তাহ আগে আমরা যে বিমান হামলা চালিয়েছিলাম তাতে মারওয়ান ইসাকে নির্মূল করা হয়েছে।

এর আগে, গত সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্র বলেছিল, ইসরাইলি হামলায় ইসা নিহত হয়েছেন। কিন্তু ইসরাইল তখন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি। ইসরাইলি সামরিক বাহিনী বলেছিল, তারা ৯-১০ মার্চ মধ্য গাজার একটি ভূগর্ভস্থ এলাকায় ইসাকে লক্ষ্য করে বিমান হামলা করেছিল।

মারওয়ান ইসা ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের সামরিক শাখা কাসাম ব্রিগেডের দীর্ঘদিনের শীর্ষ নেতা মোহাম্মদ দেইফের ডেপুটি কমান্ডার ছিলেন।

বিজ্ঞাপন

গাজায় অবস্থানরত হামাসের অপর শীর্ষ নেতা হলেন ইয়াহিয়া সিনওয়ার। গত ৭ অক্টোবর ইসরাইলে চালনো হামলার প্রধান পরিকল্পনাকারীদের মধ্যে একজন। সিনওয়ার ও ডেইফ উভয়েই জীবিত এবং গাজায় লুকিয়ে আছেন বলে ধারণা করা হয়। তাদের হত্যা করার শপথ নিয়েছে ইসরাইল।

প্রসঙ্গত, ১৭৩ দিন ধরে চলা এই যুদ্ধে হামাসের ১৩ হাজার যোদ্ধাকে হত্যা করার দাবি করেছে ইসরাইল। তবে এই দাবির পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি দেশটির সামরিক বাহিনী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন