বিজ্ঞাপন

খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন বিএনপির শীর্ষ নেতারা

April 11, 2024 | 11:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপির শীর্ষ নেতারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত ৮ টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নয় জন সিনিয়র নেতা গুলশানে খালেদা জিয়ার বাসা ফিরোজা’য় যান।

বিএনপি মহাসচিব ছাড়া অন্যরা হলেন— স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, হাফিজ উদ্দিন আহমেদ।

পরে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদও বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

বিজ্ঞাপন

প্রায় ঘণ্টাব্যাপী বিএনপি নেতারা দলের চেয়ারপারসনের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। সাক্ষাৎ শেষে খালেদা জিয়ার বাসার মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, বিএনপি চেয়ারপারসন দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া অসুস্থ, বন্দি অবস্থায় আছেন। আজ আমরা উনার সঙ্গে দেখা করেছি। এটি পুরোপুরি সৌজন্য সাক্ষাৎ। এখানে আমরা কোনো রাজনৈতিক আলোচনা করিনি। তবে তিনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও বিএনপির চেয়ারপারসন, তিন বার প্রধানমন্ত্রী ছিলেন। এখনও তিনি রাজনৈতিক কারণেই বন্দি হয়ে আছেন। আমরা যেটা মনে করি, তাকে অবিলম্বে মুক্তি দেয়া উচিত এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো উচিত।’

ফখরুল বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া আপনাদের মাধ্যমে দেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন, ঈদ মোবারক জানিয়েছেন। একইসঙ্গে তিনি দোয়া চেয়েছেন, যেন সুস্থ হয়ে ওঠেন। খালেদা জিয়া এটাও বলেছেন, তিনি জনগণের কল্যাণের জন্য রাজনীতি করেন, রাষ্ট্রের কল্যাণের জন্য রাজনীতি করেন। এখন যে বন্দি অবস্থায় আছেন, সেটাও রাজনীতির জন্য।’

বিজ্ঞাপন

এর আগে, ঈদের দিন সকালে ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, অভিক এস্কান্দারসহ কয়েকজন নিকট আত্মীয় ফিরোজায় প্রবেশ করেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, বেগম খালেদা জিয়ার জন্য খাবার রান্না করে আনেন তারা। স্বজনদের নিয়ে দুপুরের খাবার খান খালেদা জিয়া।

এ ছাড়া, দুপুরে লন্ডন থেকে বড় ছেলে তারেক রহমান, তার স্ত্রী জোবায়েদা রহমান, তাদের একমাত্র মেয়ে জাইমা রহমান, প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান, তাদের দুই মেয়ে জাহিয়া রহমান, জাফিয়া রহমানের সঙ্গে ভার্চুয়ারি কথা বলেন বেগম খালেদা জিয়া। যুক্তরাষ্ট্রের চিকিৎসাধীন বোন সেলিমা ইসলামের খোঁজ-খবর নেন খালেদা জিয়া।

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন