বিজ্ঞাপন

ক্লাব বিশ্বকাপে জায়গা হলো না বার্সার

April 17, 2024 | 9:27 am

স্পোর্টস ডেস্ক

আগামী বছর থেকে শুরু হতে যাচ্ছে ৩২ দলের ক্লাব বিশ্বকাপ। নতুন এই টুর্নামেন্টে জায়গা পাওয়ার জন্য লড়ছিল বার্সেলোনাও। তবে পিএসজির কাছে হেরে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিয়েছে জাভির দল। আর এতেই ক্লাব বিশ্বকাপের এই নতুন ফরম্যাটের টুর্নামেন্টেও জায়গা হচ্ছে না বার্সার। কোয়ার্টার ফাইনালে বার্সার সাথে বাদ পড়লেও র‍্যাংকিংয়ে এগিয়ে থাকায় ক্লাব বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বার্সার মাঠে রোমাঞ্চকর জয়ে সেমিতে পিএসজি

ক্লাব বিশ্বকাপের ৩২ দলের মাঝে ইউরোপ থেকে সুযোগ পাবে ১২ দল। গত চার মৌসুমের চ্যাম্পিয়নস লিগ জয়ী দলের সাথে টুর্নামেন্টের শীর্ষে থাকা বাকি ৮দল জায়গা করে নেবে এই নতুন টুর্নামেন্টে। গত কয়েক মৌসুম ধরেই এই টুর্নামেন্টে সুবিধা করতে পারেনি বার্সা। তবে এবার কোয়ার্টার ফাইনালে উঠে ভালো কিছুর আশাই দেখাচ্ছিলেন জাভিরা। পিএসজির বিপক্ষে ঘরের মাঠে জিতে সেমিতে গেলেই অ্যাটলেটিকোকে ছাপিয়ে ক্লাব বিশ্বকাপে পৌঁছে যেত কাতালানরা।

আরও পড়ুন- রেফারির জঘন্য সিদ্ধান্তের বার্সার স্বপ্নভঙ্গঃ জাভি

বিজ্ঞাপন

তবে নিজেদের মাঠে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত বড় পরাজয়ে স্বপ্নভঙ্গ হয়েছে বার্সার। বার্সার মতো কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে বাদ পড়েছে অ্যাটলেটিকোও। তবে চ্যাম্পিয়নস লিগের র‍্যাংকিংয়ের দিক দিয়ে বার্সার চেয়ে এগিয়ে থাকায় তারাই যাচ্ছে ক্লাব বিশ্বকাপে।

২২ তম ক্লাব হিসেবে এই টুর্নামেন্টে সুযোগ পেল অ্যাটলেটিকো। আগামী বছরের ১৫ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত ৩২ দল নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপের নতুন ফরম্যাটের আসর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন