বিজ্ঞাপন

আরসিবিডিএএ’র কার্যনির্বাহী কমিটির অভিষেক

April 20, 2024 | 9:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফরিদপুর: অভিষেক হল রাজেন্দ্র কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন (আরসিবিডিএএ)-এর কার্যনির্বাহী কমিটির।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ এপ্রিল) রাজেন্দ্র কলেজের বায়তুল আমান ক্যাম্পাসের বাংলা বিভাগে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের অভিষেক হয়।

অনুষ্ঠানের শুরুতে আরসিবিডিএএ’র সাধারণ পরিষদের সদস্যদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আবদুল মোতালেব শেখ, সাধারণ সম্পাদক আসাদ জামান, সহ-সভাপতি শিল্পী আক্তার, চামেলী বসু, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন পলাশ, কোষাধ্যক্ষ রওশনারা ইসলাম রুমা, ক্রীড়া সম্পাদক সোনিয়া হারুন, দফতর সম্পাদক উত্তম কুমার চক্রবর্ত্তী, সাহিত্য সম্পাদক সুধাংশু বিশ্বাস, সমাজ কল্যাণ সম্পাদক প্রশান্ত বিশ্বাস, সদস্য রোমানা আফরোজ ও সবুজ রায়।

এর পর কার্যনির্বাহী কমিটির সদস্যরা ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সাধারণ পরিষদের সদস্য এবং আমন্ত্রিত অতিথিদের। অনুষ্ঠানের প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন আরসিবিডিএএ’র সভাপতি ও সহ-সভাপতি।

বিজ্ঞাপন

দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর রমা সহা, সারদা সুন্দরী মহিলা কলেজের বাংলার শিক্ষক অধ্যাপক তালুকদার আনিসুল ইসলাম, রাজেন্দ্র কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ শহিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক চৈতন্যচন্দ্র দাস ও মোহাম্মদ ফজলুল করিম, সহকারী অধ্যাপক মোহাম্মদ ইউনুস আলী, প্রভাষক তন্ময় সরকার ও মোজাহার আলী।

প্রধান অতিথির হাতে ক্রেস্ট তুলে দেন আরসিবিডিএএ’র সভাপতি প্রফেসর আব্দুল মোতালেব শেখ, সহ-সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আসাদ জামান।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন আরসিবিডিএএ’র সহ-সভাপতি শিল্পী আক্তার, সাংস্কৃতিক সম্পাদক শুক্লা দাস, সদস্য স্মৃতি কণা ও সোনিয়া আক্তার, কবিতা আবৃত্তি করেন সংগঠনের সাহিত্য সম্পাদক সুধাংশু বিশ্বাস, আরিফ শামসুল ও সবিতা রানী।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রমা সাহা বলেন, ‘গণিতের একজন শিক্ষক হওয়া সত্ত্বেও বাংলা ভাষা ও সাহিত্য এবং বাংলা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আমরা প্রগাঢ় টান রয়েছে। আর এই প্রাণের টানেই আজকের এই অনুষ্ঠানে ছুটে এসেছি। কারণ, এখানে এলে শিল্পী, সাহিত্য ও সংস্কৃতির ঘ্রাণ পাওয়া যায়। আশা করব শিল্প-সাহিত্য ও সংস্কৃতি চর্চার মাধ্য রাজেন্দ্র কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন সাংস্কৃতিক আন্দোলনকে বেগবান করবে।’

বিশেষ অতিথির বক্তব্যে তালুকদার আনিসুল ইসলাম বলেন, ‘খুব কম সময়ের ব্যবধানে দুইটা বড় অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে রাজেন্দ্র কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন তাদের সক্ষমতা প্রমাণ করেছে। সংগঠন করার বিষয়টি যে তারা গুরুত্বের সঙ্গে নিয়েছে, সেটা তাদের কর্মকাণ্ড থেকে বোঝা যাচ্ছে। আমরা আশা করছি, এ সংগঠন কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সক্ষম হবে। আর একটা বিষয় সবাইকে মনে রাখতে হবে, বাংলা বিভাগে অ্যালামনাই অ্যাসোসিয়েশন একটাই।’

সভাপতির বক্তব্যে আব্দুল মোতালেব শেখ বলেন, ‘২০২০ সালের করোনা পরিস্থিতির মধ্যে বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু হয়। বৈশ্বিক মহামারির কারণে তখন অ্যাসোসিয়েশনের কর্মকাণ্ড অনলাইনে সীমাবদ্ধ ছিল। এখন বিশ্ব পরিস্থিতি স্বাভাবিক। সে কারণে মাঠ পর্যায়ে কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে সংগঠন গোছানোর চেষ্টা করা হচ্ছে। এ কাজে এক ঝাঁক তরুণ, উদ্যমী ও মেধাবী প্রাক্তন শিক্ষার্থী নিরলস পরিশ্রম করছে। আশা করছি আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন