বিজ্ঞাপন

রিয়ালকে হারিয়ে শিরোপার দৌড়ে ফেরার প্রত্যাশা জাভির

April 20, 2024 | 10:09 pm

স্পোর্টস ডেস্ক

কোপা দেল রে থেকে বিদায় নিতে হয়েছিল বেশ আগেভাগেই। এর আগে স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে নাস্তানাবুদ হয়ে হেরেছিল জাভি হার্নান্দেজের বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে ঘরের মাঠে ৪-১ গোলের ব্যবধানে হারে ছিটকে গেছে সেখান থেকেও। লা লিগায়ও নেই খুব একটা ভালো অবস্থানে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে আছে ৮ পয়েন্টের ব্যবধানে। তবে রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে জিততে পারলে সেই ব্যবধান নেমে আসবে পাঁচে। আর এই এল ক্লাসিকো জিতেই শিরোপার দৌড়ে ফেরার প্রত্যাশা করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ।

বিজ্ঞাপন

বার্সেলোনা কোচের কাছে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। চলতি মৌসুমে এখন বার্সেলোনার শিরোপার আশা বেঁচে আছে একমাত্র লা লিগাতেই। সেই লড়াইয়ে রোববার রেয়াল মাদ্রিদের মাঠে খেলবে শিরোপাধারীরা। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৭৮ আর ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। তিন নম্বরে জিরোনার ৬৫ পয়েন্ট। আসছে ম্যাচে জিতলে ১১ পয়েন্ট এগিয়ে যাবে রিয়াল, তখন বাকি থাকবে আর ৬ রাউন্ড। আর বার্সেলোনা জিতলে ব্যবধান কমে নেমে আসবে পাঁচে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারিয়ে উজ্জীবিত রিয়াল। অন্যদিকে পিএসজির কাছে হারা বার্সেলোনা আত্মবিশ্বাসের তলানীতে।

বিজ্ঞাপন

তবে সে সব হতাশা পেছনে ফেলে এখন ঘুরে দাঁড়ানোর লড়াই। এল ক্লাসিকোর আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন বার্সা কোচ জাভি।

তিনি বলেন, ‘রোববার আমরা লিগ শিরোপার জন্য খেলব। আমাদের জিততেই হবে। আমাদের আবেগে বাঁধ দিতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে। অন্য দিনের হতাশা হজম করা আমাদের জন্য কঠিন। আমাদের সামনে মানসিকভাবে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ থাকবে।’

এল ক্লাসিকো জিতলেই শিরোপা নিশ্চিতের পথে অনেকটাই এগিয়ে যাবে রিয়াল। অন্যদিকে এই ম্যাচে জিতলে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান ঘুচবে বার্সেলোনা। তাই তো এই ম্যাচটিকেই মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ মনে করছেন জাভি।

বিজ্ঞাপন

জাভি বলেন, ‘রোববার আমাদের লা লিগা শিরোপা দৌড়ে ফেরার সুযোগ আছে। এটি হবে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ।’

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন