বিজ্ঞাপন

১০ দিনে ৫ লাখ গাছ লাগাবে ছাত্রলীগ

April 20, 2024 | 10:26 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: দেশব্যাপী চলমান তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তির লক্ষ্যে ১০ দিনে পাঁচলাখ গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এ ছাড়া, পরিবেশ দিবস-২০২৪ কে সামনে রেখে এককোটি গাছ লাগিয়ে গিনেস বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির পরিকল্পনা করছে সংগঠনটি।

বিজ্ঞাপন

শনিবার (২০ এপ্রিল) রাতে সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির শীর্ষ এই দুই নেতা জানান, আগামী এপ্রিল মাসের ২১ থেকে তারিখের মধ্যে এই কর্মসূচি শেষ করা হবে।

কৃষি বিশেষজ্ঞ ও সরকারের কৃষি বিভাগ থেকে প্রয়োজনীয় নির্দেশনা ও সহযোগিতা নিয়ে উপযুক্ত স্থানে নিয়মমাফিক বৃক্ষরোপণ করার জন্য সংগঠনটির নেতাকর্মীদের আহ্বান জানান তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলার স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী শহিদের রক্তস্নাত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশ ও মানুষের প্রতিটি প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে দ্বিধাহীনভাবে, নিঃশঙ্কচিত্তে, সর্বাগ্রে। জলবায়ু পরিবর্তনজনিত যে কোনো সংকট থেকে সমাধানের অন্যতম উপায় বৃক্ষরোপণ। প্রতিবছর নিয়মিতভাবে ছাত্রলীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে। পরিবেশ দিবস-২০২৪ কে কেন্দ্র করে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অব ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির কর্মসূচি পরিকল্পনা করেছে।

এ ছাড়া রোপণকৃত গাছে নিয়মিত দেওয়া, নিয়মমাফিক পরিচর্যা করার পাশাপাশি বৃক্ষরোপণের ছবি, ভিডিও সামাজিক মাধ্যমে প্রচার করার নির্দেশনা দেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন