বিজ্ঞাপন

হিট অ্যালার্টের মধ্যে পর্যটকে ঠাসা সুন্দরবনের করমজল

April 21, 2024 | 9:59 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

বাগেরহাট: দেশজুড়ে বইছে তীব্র তাপপ্রবাহ। ঘোষণা করা হয়েছে হিট অ্যালার্ট। তাপমাত্রা কোথাও কোথাও ৪২ ডিগ্রি ছাড়িয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান চলতি সপ্তাহের জন্য বন্ধ। প্রচণ্ড গরমে ঘরে-বাইরে অতিষ্ঠ মানুষ। এমন ত্রাহি অবস্থায় থোড়াই কেয়ার ভ্রমণ পিয়াসু মানুষের। বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ বন সুন্দরবন দেখতে ছুটে এসেছেন পর্যটকরা। এতে সামিল হয়েছেন বিদেশি পর্যটকরাও।

বিজ্ঞাপন

সুন্দরবনের একমাত্র বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ও পর্যটন স্পট করমজল ঠাসা দেশি-বিদেশি পর্যটকে। এমন গরমে পর্যটকদের স্রোত দেখে অবাক হয়েছেন বন-সংশ্লিষ্ট কর্মকর্তারাও। রোববার (২১ এপ্রিল) করমজলে পর্যটকের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে।

করমজল পর্যটন স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বলেন, একেবারে ব্যতিক্রম ঘটনা, ভেবেছিলাম তীব্র গরমে হয়ত পর্যটক কম আসবে। কিন্তু রোববার সকাল থেকে দেশের বিভিন্ন জেলা থেকে বেশ পর্যটক এসেছেন। এদিন সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছেন জাপানি পর্যটকরাও। সব মিলে ৫০০’র বেশি পর্যটকে মুখরিত এই করমজল।

তিনি জানান, রোববার বাগেরহাট জেলার মোড়েলগঞ্জে অনুষ্ঠিত হরিচাঁদ ঠাকুরের শুভ জয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত বারুণী উৎসব, ধর্মীয় মথুয়া সম্মেলন ও সাধুর মেলায় আসা ভক্তরা করমজলে বেশি এসেছেন।

বিজ্ঞাপন

পর্যটকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের অনেকেই বারুণীস্নান উৎসব শেষে সুন্দরবনে এসেছেন। শনিবার মধ্যরাত থেকে শুরু হয়ে রোববার বিকেল পর্যন্ত চলে বারুণীস্নান উৎসব।

সাধুর মেলা দেখতে আসা গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার মথুয়া সম্প্রদায়ের এক দর্শনার্থী সুব্রত দেবনাথ বলেন, মেলা ও বারুণীস্নান উৎসব উপভোগ করতে এসেছি। তবে পাশেই যেহেতু সুন্দরবন, তাই আর আসা হবে কিনা এ জন্য সুন্দরবন এক নজর দেখতে এসেছি। গরম কোনো ব্যাপার নয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন