বিজ্ঞাপন

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রামগড়ের কংজঅং

April 21, 2024 | 8:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড় উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে বাতিল হলেও আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন চেয়ারম্যান প্রার্থী কংজঅং মারমা।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) খাগড়াছড়ি জেলা প্রাশাসকের কার্যালয়ে আয়োজিত প্রার্থীর আপিল শুনানিতে সম্পূরক হলফনামা দাখিল করেন চেয়ারম্যান প্রার্থী কংজঅং মারমা। এরপর তার আপিল শুনানি নিয়ে সেটি নিষ্পত্তির পর প্রার্থিতা বৈধ ঘোষণা করেন জেলা প্রশাসক মো. শহিদুজ্জামান।

এর আগে গত বুধবার দুপুরে খাগড়াছড়ি জেলা নির্বাচন নির্বাচন কমিশন কার্যালয়ে আয়োজিত মনোনয়ন যাচাই-বাছাইয়ে কংজঅং মারমার মনোনয়নপত্র বাতিল করাকরেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনি হলফনামায় মামলার তথ্য গোপন করায় তার মনোনানয়পত্রটি বাতিল করা হয়।

তফসিল অনুযায়ী বাছাইয়ে বাতিল প্রার্থীদের আপিল করার সুযোগ ছিল ১৭ থেকে ২০ এপ্রিলের মধ্যে। এই সময়ের মধ্যেই আপিল করেন কংজঅং মারমা। তাতে প্রার্থিতাও ফিরে পেলেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে বাছাইয়ে রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে দুজন প্রার্থী বৈধ হন— বিশ্ব প্রদীপ কুমার কার্বারী ও মো. আব্দুল কাদের। কংজঅং মারমা প্রার্থিতা ফিরে পাওয়ায় চেয়ারম্যান পদে প্রার্থী হলেন তিনজন।

এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মো. আনোয়ার ফারুক, মো. নুরুল আমীন, মোবারক হোসেন বাদশা, শামসুদ্দিন মিলন ও মো.ওমর ফারক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা আক্তার ও নাছিমা আহসান নীলা প্রতিদ্বন্দ্বিতা করছেন এই নির্বাচনে।

তফসিল অনুযায়ী, সোমবার (২২ এপ্রিল) বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। এরপর মঙ্গলবার (২৩ এপ্রিল) চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট নেওয়া হবে ৮ মে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন