বিজ্ঞাপন

কম্বলের ভেতর সোনার গুঁড়া, ৩ বিমানযাত্রী আটক

April 22, 2024 | 9:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে দুবাই থেকে আসা তিন যাত্রীর কাছ থেকে প্রায়ই এক কেজি ওজনের সোনার গুঁড়া জব্দ করা হয়েছে। কাপড়ে আঠা দিয়ে লাগিয়ে কম্বলের ভেতর মুড়িয়ে এসব সোনার গুঁড়া তারা এনেছিলেন বলে কাস্টমস কর্মকর্তারা জানিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (২২ এপ্রিল) সকালে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় কাস্টমস কর্মকর্তারা এসব সোনা উদ্ধার করেন। সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১৪৮ ফ্লাইটে সকাল সাতটায় চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান ওই তিন যাত্রী।

তিন যাত্রী হলেন- মোবারক আলি, নাজমুল হক এবং আনোয়ার শাহ।

বিজ্ঞাপন

বিমানবন্দরে দায়িত্বরত চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার আলিফ রহমান নির্ভুল সারাবাংলাকে জানান, সকাল ৭টায় দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১৪৮ ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর পর ওই তিন যাত্রীর গতিবিধি সন্দেহ হলে তাদের ব্যাগ ও দেহ তল্লাশি করা হয়।

ব্যাগ স্ক্যানিং করার সময় ভেতরে সোনার অস্ত্বিত্বের প্রমাণ পায় কাস্টমস কর্মকর্তারা। পরে ব্যাগ খুলে কম্বলের ভেতরে কাপড়ে আঠা লাগিয়ে লুকিয়ে রাখা সোনার গুঁড়া পাওয়া যায়। পরে সেগুলো গলিয়ে ১০টি সোনার পিণ্ড করা হয়, যার ওজন ৯৯৫ গ্রাম। এ ছাড়া, তাদের সঙ্গে থাকা ১৫ পিস সোনার চুড়িও জব্দ করা হয়। সেগুলোর ওজন ২৯৭ গ্রাম।

তাদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন কাস্টমসের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন