বিজ্ঞাপন

সড়ক হবে প্রশস্ত, মুগদায় ২য় দিনের মতো স্থাপনা উচ্ছেদ

April 22, 2024 | 9:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মুগদা এলাকার প্রধান সড়ক সম্প্রসারণের লক্ষ্যে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বিশ্বরোড থেকে মান্ডা এলাকার হায়দার আলী বিদ্যালয় পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানিয়েছে, বর্তমানে এই এলাকার সড়ক গড়ে ১৭ ফুট প্রশস্ত। কিন্তু ড্যাপে চিহ্নিত নকশা অনুযায়ী সড়কটি ৫০ ফুট প্রশস্ত হওয়ার কথা। এর মধ্যে মূল সড়ক হবে ৪০ ফুট, দুপাশে থাকবে পাঁচ ফুট করে ১০ ফুট চওড়া ফুটপাত।

ড্যাপে চিহ্নিত নকশা অনুযায়ী সড়কটি নিশ্চিত করতে ডিএসসিসি ও রাজউক যৌথ উদ্যোগে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে। সোমবার (২২ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের যৌথ নেতৃত্বে চলে দ্বিতীয় দিনের মতো অভিযান।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মুগদার প্রধান সড়ক বিশ্বরোড থেকে হায়দার আলী বিদ্যালয় পর্যন্ত বিদ্যমান সড়ককে ড্যাপের নকশা অনুযায়ী ৫০ ফুট প্রশস্ত করার লক্ষ্যে সড়কের উভয় পাশের স্থাপনাগুলো চিহ্নিত করা হয়েছে। সে আলোকে স্থাপনা সরিয়ে নিতে ভবন মালিকদের নোটিশ দেওয়া হয়েছে। ভবন মালিকরা স্বতঃস্ফূর্তভাবেই তাদের স্থাপনাগুলো সরিয়ে নিচ্ছেন। তারপরও কিছু স্থাপনা থেকে গেলে সেগুলো উচ্ছেদ করা হচ্ছে।

বিজ্ঞাপন

ডিএসসিসি জানিয়েছে, ওই এলাকার ভবন মালিকদের রাজউক থেকে চার বার নোটিশ দেওয়া হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার মাইকিংও করা হয়েছে। তারপরই রোববার (২১ এপ্রিল) থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

সোমবারের দ্বিতীয় দিনের অভিযানে অন্যান্যের মধ্যে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সিরাজুল ইসলাম ভাট্টি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন