বিজ্ঞাপন

তাপপ্রবাহ: ঢাকার ৩০০ পয়েন্টে বিশুদ্ধ খাবার পানি দিচ্ছে ওয়াসা

April 22, 2024 | 10:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান তাপপ্রবাহে বিপর্যস্ত জনজীবন। বিশেষ করে রাজধানী ঢাকার মতো কংক্রিটবহুল নগরীতে ভোগান্তিতে পড়তে হয় পথচারী, রিকশাচালক, ফেরিওয়ালা ও অন্যান্য পেশাজীবীদের। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে রাজধানীর জনবহুল পয়েন্টগুলোতে খাবার পানি সরবরাহের ব্যবস্থা করছে ঢাকা ওয়াসা।

বিজ্ঞাপন

ওয়াসা সূত্র জানিয়েছে, রাজধানীর বিভিন্ন এলাকার ৩০০টি জনবহুল এলাকায় সরবরাহ করা হবে এই পানি।

সোমবার (২২ এপ্রিল) রাতে ঢাকা ওয়াসার উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেকের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াসার পক্ষ থেকে পানি সরবরাহের তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বাংলাদেশের ওপর দিয়ে প্রবহমান তীব্র তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যঝুঁকি বা শরীরে পানিশূন্যতার আশঙ্কা দেখা দিয়েছে। সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকা মহানগরীর জনবহুল পয়েন্টগুলোতে খাবার পানি সরবরাহের ব্যবস্থা নিয়েছে ঢাকা ওয়াসা। গ্রাহকদের প্রয়োজনে ওয়াসা পানি সেবা নিয়ে পাশে থাকছে। আর এ সেবা রাজধানীর জনবহুল পয়েন্টগুলোতে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে।

বিজ্ঞাপন

যেসব এলাকায় পানি সরবরাহ করবে ওয়াসা

‘মডস জোন ২’-এর অধীন পাঁচটি পয়েন্টে পানি সরবরাহের জন্য ১০০০ লিটার ধারণক্ষমতার ট্যাংক স্থাপন করা হয়েছে। জায়গাগুলো হলো— আজিমপুর কবরস্থানের সামনে, পলাশীর মোড়, নয়াবাজার ইংলিশ রোডের সামনে, সদরঘাট টার্মিনাল-১ এলাকা, ও সদরঘাট টার্মিনাল-২ এলাকা।

‘মডস জোন ৩’-এর অধীন ১০টি স্থানে পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। জায়গাগুলো হলো— টাউন হল বাজার, মোহাম্মদপুর বাস স্ট্যান্ড, শ্যামলী সিনেমা হল, শ্যামলী শিশুমেলা, সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে, কলেজ গেট, মানিক মিয়া অ্যাভিনিউ, ঢাকা কলেজের গেট, জিগাতলা বাসট্যান্ড ও শংকর বাসস্ট্যান্ড।

এ ছাড়া ভ্যান গাড়ির মাধ্যমে ১০টি স্থানে পানির ট্যাংকের মাধ্যমে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে। জায়গাগুলো হলো— ফার্মগেট তেজগাঁও কলেজের সামনে, পান্থপথ সিগন্যাল, নিউ মার্কেট পশ্চিম পাশ, নিউ মার্কেট পূর্ব পাশ, কলাবাগান মাঠের পাশে, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড (রাস্তার অন্য পাশ), কারওয়ানবাজার সার্ক ফোয়ারা, ফার্মগেট খামারবাড়ি, বসিলা বেড়িবাধ চার রাস্তার মোড় ও শংকর বাস স্ট্যান্ড (রাস্তার অন্য পাশ)।

বিজ্ঞাপন

এ ছাড়াও ঢাকা ওয়াসার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তীব্র তাপপ্রবাহের কারণে ‘মডস জোন ৬’-এর অধীন বিভিন্ন এলাকায় ভ্যান গাড়ির মাধ্যমে পথচারীদের বিনামূল্য বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হবে। একইভাবে ট্যাংক স্থাপন ও ভ্যান গাড়ির মাধ্যমে পথচারীদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হবে ‘মডস জোন ১’-এর অধীন টিকাটুলী মোড়ে, জয়কালী মন্দির পুলিশ বক্স, রামকৃষ্ণ মিশন রোড, কমলাপুর রেল স্টেশন, মানিকনগর বিশ্বরোড, জনপথ পুলিশ বক্স ভ্যান, কমলাপুর স্টেডিয়াম, শহিদ ফারুক রোড, ধোলাইখাল মোড়, মুরসী টোলা মোড়সহ অন্যান্য এলাকায়।

সারাবাংলা/আরএফ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন