বিজ্ঞাপন

তাপপ্রবাহে স্বস্তি দিতে ডিএমপির পানি বিতরণ কর্মসূচি

April 22, 2024 | 11:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশে চলছে তাপপ্রবাহ। প্রতিদিনই বাড়ছে তাপমাত্রার পারদ। তীব্র তাপে সড়কের পিচ গলে যাচ্ছে। বাতাস যেন আগুনের ফুলকি ছাড়ছে। ইতোমধ্যে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদফতর। সব মিলিয়ে প্রচণ্ড গরমে জনজীবন বিপর্যস্ত। এই তীব্র গরমে সাধারণ জনগণ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষদের একটু স্বস্তি দিতে সুপেয় পানির ব্যবস্থা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বিজ্ঞাপন

কমিশনার হাবিবুর রহমানের আন্তরিকতা ও উদ্যোগে ডিএমপির ১৬ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন বিশাল আকৃতির ওয়াটার ট্যাংকারের মাধ্যমে রাজধানীর বিভিন্ন স্থানে সকাল ১০টা থেকে সুপেয় পানি বিতরণ করা হচ্ছে।

প্রতিদিন মতিঝিল শাপলা চত্বর, পল্টন, গুলিস্তান মাজার, পুরাতন হাইকোর্ট ভবনের সামনে, টিএসসি, নীলক্ষেত মোড়, এলিফ্যান্ট রোড, বাটা সিগন্যাল, ফার্মগেট বাসস্ট্যান্ড, সবশেষে কাওরান বাজারে পানি বিতরণ করা হচ্ছে। ডিএমপির পরিবহন এবং ওয়ার্কশপ থেকে দু’জন করে চার জন আলাদা পিকআপ নিয়ে সঙ্গে থাকছেন। পথচারীদের স্বস্তিতে পানি পান করানোর জন্য তারা ছাতা নিয়ে বিভিন্ন পয়েন্টে সহায়তা করছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া, ডিএমপি কমিশনারের নির্দেশে গত শনিবার থেকে মহানগরের বিভিন্ন পয়েন্টে সাধারণ জনগণ, পথচারীদের মাঝে সুপেয় পানি ও ওরস্যালাইন বিতরণ কার্যক্রম শুরু করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ, যা অব্যাহত থাকবে। এদিকে, সুপেয় পানি পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে অসহায় ও শ্রমজীবী মানুষেরা।

এর আগে, বৃহস্পতিবার থেকে ডিএমপিতে কর্মরত ট্রাফিক পুলিশ সদস্যদের জন্য ছাতা, পানি, স্যালাইনসহ বিভিন্ন সামগ্রী দেন ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন