বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে ‘পার্থক্য’ গড়ে দিতে চান মুশতাক

April 23, 2024 | 8:15 pm

স্পোর্টস ডেস্ক

রঙ্গনা হেরাথের চুক্তি শেষ হওয়ার পর স্পিন বোলিং কোচের পদটা ফাঁকাই ছিল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগে স্পিন বোলিং কোচ হিসেবে পাকিস্তানের বিশ্বকাপজয়ী বোলার মুশতাক আহমেদের নাম ঘোষণা করে বিসিবি। টি-২০ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দেওয়া হয় তাকে। আজ আনুষ্ঠানিকভাবে দলের দায়িত্ব বুঝে নিয়েছেন মুশতাক। বাংলাদেশে পা রেখে মুশতাক জানিয়েছেন, বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দেওয়াই তার লক্ষ্য।

বিজ্ঞাপন

বেশ কয়েক বছর ধরেই ইংল্যান্ড, পাকিস্তানসহ অনেক দেশের কোচিং স্টাফের সদস্য ছিলেন মুশতাক। জিম্বাবুয়ে সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের দায়িত্ব পাওয়া মুশতাক বলছেন, শান্তদের কোচ হতে পেরে গর্বিত তিনি, ‘এই দলটার কোচ হওয়া আমার জন্য অনেক সম্মানের। আমি আমার দায়িত্বের দিকে মনোযোগ দিতে চাই। আমার অভিজ্ঞতাটা ক্রিকেটারদের মাঝে ছড়িয়ে দিতে চাই।’

হোম অব ক্রিকেটে' বাংলাদেশের স্পিন কোচ মুশতাক

বাংলাদেশের কন্ডিশন বুঝে দলের ক্রিকেটারদের সাথে মানিয়ে নেওয়ার লক্ষ্য মুশতাকের, ‘এখানকার কন্ডিশন সম্পূর্ণভাবে আলাদা। তাই মানিয়ে নিতে ও ক্রিকেট বুঝতে ক্রিকেটারদের সময় দিতে হবে। এটাও আমার জন্য ভিন্ন এক অভিজ্ঞতা। এখানে যাদের সাথে দেখা হচ্ছে তারা সবাই হৃদয়বান। এখানে আমি পার্থক্য তৈরি করতে এসেছি। বিশেষ করে স্পিন বিভাগে এটা করতে চাই। আশা করছি ভিন্ন কিছু করতে পারব। তরুণ ক্রিকেটাররা বেশ প্রতিশ্রুতিশীল। আমি বিশ্বাস করি এই দলটা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

বিজ্ঞাপন

বাংলাদেশে লেগ স্পিনার সংকট অনেক বছরের। মুশতাকের আশা, আরও বেশি লেগ স্পিনার খুঁজে পাবে দেশ, ‘এশিয়ান ক্রিকেটে সব সময়ই ক্লাব ক্রিকেট পাচ্ছেন, নেট পাচ্ছে। লেগ স্পিনার, চায়নাম্যান স্পিনার রয়েছে। স্থানীয় কোচদের তাদের বের করার দায়িত্বটা নিতে হবে। এজন্য আমাদের সাথে কথা বলতে হবে। এখানে আমার অভিজ্ঞতা কাজে আসবে। বাংলাদেশ ভয়ংকর দলগুলোর একটি। তারা যেকোনো দলকেই হারাতে পারে। বাংলাদেশের সাথে কাজ করতে পেরে আমি রোমাঞ্চিত।

বাংলাদেশের হয়ে ঠিক কতোটা পার্থক্য গড়ে দিতে পারেন মুশতাক, সেটা জানা যাবে আসন্ন জিম্বাবুয়ে সিরিজ ও টি-২০ বিশ্বকাপেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন