বিজ্ঞাপন

৪৬তম বিসিএসের প্রিলিতে বসলেন সোয়া ৩ লাখ পরীক্ষার্থী

April 26, 2024 | 11:26 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের আটটি বিভাগীয় শহরের ২১৫টি কেন্দ্রে শুরু হয়েছে ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। ২০০ নম্বরের এই এমসিকিউ পরীক্ষায় অংশ নিচ্ছেন সোয়া তিন লাখ পরীক্ষার্থী। এই বিসিএসের সার্কুলারে তিন হাজার ১৪০টি পদ ছিল।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় সারা দেশের সবগুলো কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

রাজধানীর ঢাকায় বিসিএস পরীক্ষার কেন্দ্রগুলোর সামনে একদম সকাল থেকেই ভিড় দেখা গেছে পরীক্ষার্থী ও তাদের স্বজনদের। তারা বলছেন, এ রকম চাকরির পরীক্ষা থাকলে সকাল থেকেই সড়কে যানজট দেখা যায়। সে কারণে সবাই একটু তাড়াতাড়ি কেন্দ্রে পৌঁছানোর চেষ্টা করেছেন।

তারপরও অনেকেই নির্ধারিত সময়ে কেন্দ্রে পৌঁছাতে পারেননি। সকাল সাড়ে ৯টায় পরীক্ষাকেন্দ্রে প্রবেশের গেট বন্ধ হয়ে যাওয়ায় কেউ কেউ পরীক্ষা দিতে ঢুকতেও পারেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই সমালোচনা করে লিখেছেন, রাজধানী ঢাকার যানজটের কথা সবারই জানা। এ বিষয়টি বিবেচনায় নিয়ে ৫-১০ মিনিট দেরি হলেও পরীক্ষার্থীদের কেন্দ্রে ঢুকতে দেওয়া উচিত ছিল।

বিজ্ঞাপন

তিন হাজার ১৪০টি শূন্য পদের জন্য গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আবেদন গ্রহণ শুরু হয় ১০ ডিসেম্বর। তিন লাখ ২৫ হাজার ৬০৮ জন চাকরিপ্রত্যাশী এই বিসিএসে আবেদন করেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন