বিজ্ঞাপন

‘আমাদের কাছে প্রার্থীর কোনো ভোল্টেজ দিয়ে কাজ হবে না’

April 29, 2024 | 9:37 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: নির্বাচন এলেই ‘হাই-ভোল্টেজ’ প্রার্থীদের কথা বলা হলেও নির্বাচন কমিশনের কাছে সব প্রার্থীই সমান বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমাদের কাছে প্রার্থীদের মধ্যে কোনো হাই-ভোল্টেজ কিংবা লো-ভোল্টেজ নেই। ভোটের দিন অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটানোর চেষ্টা করা হলে তা নির্মূল করা হবে। কোনো ভোল্টেজ দিয়ে কাজ হবে না। ভোল্টেজ মেশিনে লাগান।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে চার জেলার সমন্বয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনি আচরণবিধি ও মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

এবারের নির্বাচন প্রভাবমুক্ত রাখতে সরকার ও রাজনৈতিক দল থেকে পরিষ্কার বার্তা রয়েছে বলে মন্তব্য করেন ইসি আহসান হাবিব। বলেন, তবু দলীয় লোকজন ও স্থানীয় এমপি-মন্ত্রীর কেউ কেউ সে নির্দেশনা মানছে না। কেমন করে একটি দলের সভাপতি ও সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশ তারা অমান্য করছেন, তা আমার বোধগম্য নয়।

বিজ্ঞাপন

স্থানীয় নির্বাচন এমপি-মন্ত্রীদের প্রভাবমুক্ত রাখতে নির্বাচন কমিশনার কী ব্যবস্থা নিতে পারে— এমন প্রশ্নের জবাবে এই নির্বাচন কমিশনার বলেন, নিজেদের সম্মান নিজেদের রক্ষা করতে হবে। দলের গঠনতন্ত্র অনুসরণ করা উচিত। তবে ভোটররা প্রভাবিত না হলে কোনো প্রভাবই কাজে লাগবে না। জনগণকে ভালোবাসতে হবে। তাদের কাছে ভোট চাইতে হবে। তবেই ভোট পাওয়া যাবে। আর ভোটারদের বাধাগ্রস্ত করলে সর্বোচ্চ সাত বছরের জেল হবে।

নির্বাচনের খবর সংগ্রহে উৎসাহ দিয়ে আহসান হাবিব বলেন, সাংবাদিকরা বিনা বাধায় ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারবেন। সংবাদ সংগ্রহ করতে পারবেন। এতে কেউ বাধা দিলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনি আচরণবিধি ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা ও পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, মেহেরপুরের জেলা প্রশাসক শামীম হোসেন ও পুলিশ সুপার এস এম নাজমুল হক, ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম ও পুলিশ সুপার আজীম উল আহসান এবং কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা ও পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিবসহ চার জেলার নির্বাচন গ্রহণকারী কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন