বিজ্ঞাপন

ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম স্থগিত

April 30, 2024 | 6:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ আটজনের বিরুদ্ধে রংপুরের শ্রম আদালতে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে করা এই মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ড. ইউনূসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, ২০২১ সালের ২০ ডিসেম্বর রংপুরের শ্রম আদালতে ড. ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও প্রোগ্রাম ম্যানেজার মো. গোলাম মোস্তফা তার চাকরির বকেয়া পাওয়া চেয়ে মামলা দায়ের করেন। মামলায় ড. ইউনূস ছাড়াও আরও সাতজনকে আসামি করা হয়।

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলেন, গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক ড. মুহাম্মদ ইউনূস, গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পরিষদের চেয়ারম্যান নূরজাহান বেগম, পরিচালনা পরিষদের সদস্য রতন কুমার নাগ, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আনিসুজ্জামান চৌধুরী, গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের কোম্পানি সচিব, মো. শামসুদ দোহা, বোর্ড সদস্য মো. শাহজাহান, মো. ইমামুস সুলতান, সালেহা বেগম।

এরপর শ্রম আদালতের মামলা বাতিল চেয়ে ড. ইউনূসের পক্ষে আবেদন করা হয়। রংপুরের শ্রম আদালত ড. ইউনূসের সেই আবেদন খারিজ করে দেন। এরপর শ্রম আদালতের আদেশ বাতিল চেয়ে ড. ইউনূসের পক্ষে হাইকোর্টে রিট দায়ের করা হয়। আজ ওই রিটের শুনানি নিয়ে আদালত শ্রম আদালতের আদেশ স্থগিত করেছেন এবং শ্রম আদালতে দায়ের করা মামলা বাতিলে রুল জারি করেছেন। চার সপ্তাহের মধ্যে মামলার বাদি এবং রংপুরের শ্রম আদালতকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন