বিজ্ঞাপন

২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ

May 3, 2024 | 11:57 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুরের জয়দেবপুর স্টেশনে যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সঙ্গে একটি তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দু’টি ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় চারজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ মে) সকাল ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার কারণ হতাহতের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর রেলস্টেশনের স্টেশনমাস্টার হানিফ আলী।

প্রত্যক্ষদর্শীরা জানান, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। ট্রেনটি জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে এসে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে অপেক্ষমান তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তবে টাঙ্গাইল কমিউটার ট্রেনটি আজ বন্ধ থাকে বিধায় কোনো যাত্রী ছিল না।

উদ্ধারকর্মীরা জানান, শুক্রবার টাঙ্গাইল কমিউটার ট্রেনটি বন্ধ থাকে। অন্যান্য দিন ট্রেনটি জয়দেবপুর স্টেশনে থামে। আর অপরদিকে ঢাকা থেকে আসা তেলবাহী ট্রেনটি স্টেশনে দাঁড়ানো ছিল। তবে তেলবাহী ট্রেনটি দাঁড়ানো লাইনে টাঙ্গাইল কমিউটার কেনো প্রবেশ করলো এখনো জানা যায়নি।

বিজ্ঞাপন

ঘটনার পর থেকে ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ, ফায়ার সার্ভিস, বিজিবি, র‍্যাব ও রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

সারাবাংলা/টিকে/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন