বিজ্ঞাপন

‘অনেকেরই টাকা থাকে কিন্তু সবাই অসহায়দের নিয়ে ভাবে না’

May 3, 2024 | 9:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, ‘বাবা-মা নিজেরা না খেয়ে, ভালো পোশাক না পড়ে আমাদের খাইয়েছেন, পড়িয়েছেন। আমরা যেন এটা ভুলে না যাই। আমাদের সবাইকে এটা মনে রাখতে হবে। আমি জান্নাত আরা হেনরী ও তার স্বামী জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু ভাইকে ধন্যবাদ জানাই এমন একটি উদ্যোগ গ্রহণ ও প্রতিষ্ঠান নির্মাণের জন্য। অনেকেরই হয়তো টাকা-পয়সা থাকে কিন্তু এসব অসহায় মানুষদের নিয়ে অনেকেই ভাবে না। তারা ভেবেছেন, কিছু করে দেখিয়েছেন। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।’

বিজ্ঞাপন

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় সিরাজগঞ্জের গজারিয়া এলাকায় সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরীর ব্যাক্তিগত উদ্যোগে ও অর্থায়নে নির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ ও আধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ বৃদ্ধাশ্রম ‘হেনরীর ভূবন’ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘অনেকে হয়তো বাবা-মাকে সময় দিতে না পেরে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়। কিন্তু পরিস্থিতির কারণে সেটা দিলেও তাদেরকে ভুলে যাওয়া যাবে না। তাদের সঙ্গে যোগাযোগ রাখতে হবে, ভালবাসার ও পারিবারিক সম্পর্ক রাখতে হবে।’

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও ‘হেনরীর ভূবন’ বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা ড. জান্নাত আরা হেনরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়সহ অনেকে।

বিজ্ঞাপন

এসময় জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়া এলাকায় সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের পাশে ড. জান্নাত আরা হেনরী নিজস্ব অর্থায়নে ৫৯৪ শতাংশ জায়গার ওপর নির্মাণ করেছেন আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত বৃদ্ধাশ্রম ‘হেনরীর ভূবন’। এখানে শীতাতপ নিয়ন্ত্রিত ৫৬টি কক্ষে মোট ১১২ জন বৃদ্ধ/বৃদ্ধা থাকতে পারবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন