বিজ্ঞাপন

রিয়াল ম্যাচের আগে হারল বায়ার্ন

May 5, 2024 | 12:11 am

স্পোর্টস ডেস্ক

শিরোপা হাতছাড়া হয়েছে আরও আগেই। দীর্ঘ এক যুগ পরে বুন্দেস লিগার শিরোপা হারিয়েছে বায়ার্ন। তবে এখনো বেঁচে আছে বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের আশা। সেই লক্ষ্যে এই সপ্তাহেই রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে বাভারিয়ানকা। কিন্তু সেই মহারণের আগে স্টুটগার্টের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরে বসেছে থমাস টুখেলবাহিনী।

বিজ্ঞাপন

জার্মানির শীর্ষ লিগে শিরোপা লড়াই শেষ হয়ে গেছে আগেই। চ্যাম্পিয়ন হয়েছে বায়ার লেভারকুজেন। গত ১১ বারের চ্যাম্পিয়ন বায়ার্নের জন্য এখন লড়াই মূলত রানার্সআপ হওয়ার। সেই লক্ষ্যেও এবারের হার তাদের জন্য অনেক বড় দুর্ভাবনার কারণ।

৩২ ম্যাচে ২২ জয় ও ৩ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বায়ার্ন। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে স্টুটগার্ট। ৩১ ম্যাচে চাম্পিয়ন বায়ার লেভারকুজেনের পয়েন্ট ৮১।

এ পরাজয়ে সবচেয়ে বড় আঘাতটা লাগতে পারে তাদের আত্মবিশ্বাসে। চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের ফিরতি লেগে আগামী বুধবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে থমাস টুখেলের দল। ম্যাচটি হবে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

বিজ্ঞাপন

অ্যালিয়েঞ্জ অ্যারেনায় প্রথম লেগ ২-২ ড্র করায় এবার কোনো দলের জন্যই জয়ের বিকল্প নেই। বাঁচা-মরার লড়াইটি প্রতিপক্ষের মাঠে হওয়ায়, এমনিতেই বায়ার্নের সামনে চ্যালেঞ্জটা বেশ কঠিন। সেখানে স্টুটগার্টের বিপক্ষে পরাজয় দলের মনোবলে আঘাত লাগতে পারে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন