বিজ্ঞাপন

রাফায় ইসরাইলের হামলা, ২৪ ঘণ্টায় ৫৪ ফিলিস্তিনি নিহত

May 7, 2024 | 2:26 pm

আন্তর্জাতিক ডেস্ক

গাজার রাফায় হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। গতকাল সোমবার (৬ মে) রাতে অঞ্চলটির আবাসিক ভবনগুলোতে চালানো বিমান হামলায় অন্তত ১২ জন নিহত হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় ৫৪ ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৯৬ জন আহত হয়েছেন। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

হামলার আগে রাফায় অবস্থান করা হাজার হাজার ফিলিস্তিনিকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল ইসরাইলি বাহিনী। তবে হামলার ধ্বংসাত্মক পরিণতি সম্পর্কে ইসরাইলকে সতর্ক করে জাতিসংঘসহ বিভিন্ন সহায়তাকারী সংস্থাগুলো।

গাজা সীমান্ত ক্রসিং কর্তৃপক্ষের মুখপাত্র হিশাম এডওয়ান বলেছেন, ইসরাইলি বাহিনী মিশরের সঙ্গে রাফা সীমান্ত ক্রসিং বন্ধ করে ’গাজা উপত্যকার বাসিন্দাদের মৃত্যুদণ্ড দিয়েছে।’

তিনি আরও বলেন, বন্ধ করা এই ক্রসিংটি গাজায় জরুরি সহায়তা প্রদানের একমাত্র পথ। একইসঙ্গে অসুস্থ ও আহত ফিলিস্তিনিদের জন্য একমাত্র বের হওয়ার রাস্তা, বিশেষ করে ক্যান্সার রোগীদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। যাদের চিকিৎসা প্রয়োজন।

বিজ্ঞাপন

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলায় অন্তত ৩৪ হাজার ৭৮৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর ৭৪ হাজার ২০৪ জন আহত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় ৫৪ ফিলিস্তিনি নিহত এবং অন্তত ৯৬ জন আহত হয়েছেন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের যোদ্ধারা আশ্চর্যজনকভাবে ইসরাইলে হামলা চালায়। এতে করে অন্তত ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়। এছাড়া ২৫৩ জনকে জিম্মি করে। এরপরই হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে গাজায় হামলা শুরু করে ইসরাইল। তবে এই হামলায় নিরীহ ফিলিস্তিনিরাই নিহত হচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন