বিজ্ঞাপন

উপজেলা নির্বাচন অর্থ ও সময়ের অপচয় মাত্র: সাইফুল হক

May 7, 2024 | 8:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, নিয়ম রক্ষার এই উপজেলা পরিষদ নির্বাচন অপ্রয়োজনীয় এবং অর্থ ও সময়ের অপচয় মাত্র। এই নির্বাচনের সঙ্গে বাস্তবে জনগণের কাছে দায়বদ্ধ, জবাবদিহিমূলক, স্বচ্ছ ও গণতান্ত্রিক স্থানীয় সরকার ব্যবস্থার কোনও সম্পর্ক নেই। এই নির্বাচন উপজেলায় চর দখলের মতো সরকারি দলের বিত্তবান ও প্রভাবশালীদের আধিপত্য প্রতিষ্ঠার আনুষ্ঠানিকতায় পর্যবসিত হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

সাইফুল হক বলেন, উপজেলা পরিষদের এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে জামানতের টাকা দশগুণ বৃদ্ধি করে প্রকারান্তরে নিবেদিতপ্রাণ জনবান্ধব রাজনীতিকদের নির্বাচন থেকে বের করে দেওয়া হয়েছে। জাতীয় সংসদের মতো উপজেলা পরিষদেও কালো টাকার মালিক এবং মাফিয়া দুর্বৃত্তদের রাজত্ব কায়েম করা হচ্ছে। এই নির্বাচনের মধ্য দিয়ে আগামী পাঁচ বছর কোনো উপজেলা কার দখলদারিত্বে থাকবে তার বন্দোবস্ত দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ব্যতিক্রম ছাড়া এই নির্বাচনেও সাধারণ মানুষের বিশেষ কোনো আগ্রহ নেই। দেশে গোটা নির্বাচনি ব্যবস্থাই ভেঙে পড়েছে; দেশে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন বলে আর কিছু অবশিষ্ট নেই। নির্বাচনের প্রতি একটা গণ অনাস্থা ও গণহতাশা তৈরি হয়েছে। বিরোধী দলসমূহ এই নির্বাচনে অংশ না নেওয়ায় গত ৭ জানুয়ারির ডামি নির্বাচনের মত এই নির্বাচনও অর্থহীন হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন