বিজ্ঞাপন

স্মার্ট বিজিএপিএমইএ গড়ার অঙ্গীকার অ্যাকটিভ মেম্বার্স ইউনিয়নের

May 9, 2024 | 11:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: তৈরি পোশাকশিল্পে সরঞ্জাম ও মোড়ক পণ্য সরবরাহকারী কারখানা মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনকে (বিজিএপিএমইএ) একটি স্মার্ট ব্যবসায়ী সংগঠন হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছে সংগঠনটির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে লড়তে যাওয়া প্যানেল অ্যাকটিভ মেম্বারস ইউনিয়ন। প্যানেলের নেতারা বলেছেন, আগামী মে ১১ তারিখে অনুষ্ঠেয় নির্বাচনে জয়ই হবে স্মার্ট বিজিএপিএমইএ গড়ার প্রথম পদক্ষেপ।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) রাতে ঢাকার র‌্যাডিসন ব্লুতে বিজিএপিএমইএ সদস্যদের জন্য আয়োজিত এক অনুষ্ঠানে তারা এ প্রতিশ্রুতি দেন। বৃহস্পতিবার (৯ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অ্যাকটিভ মেম্বারস ইউনিয়নের প্যানেল নেতা ও পলি প্ল্যান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাসিরুল আলম বলেন, আমরা তৈরি পোশাক রফতানিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছি। মোট ৪৭ বিলিয়ন পোশাক রফতানির ১৮ শতাংশ এ খাতের। নির্বাচিত হলে আমরা একটি স্মার্ট এবং যোগ্য সংগঠন গড়ে তুলব।

‘নো সিলেকশন, অনলি ইলেকশন’ উল্লেখ করে নাসিরুল বেশ কিছু প্রতিশ্রুতিও দেন। বলেন, জয়ী হলে কারখানায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস পেতে একটি মনিটরিং সেল তৈরি করবেন। বন্ড সুবিধার মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে তিন বছর করার চেষ্টা করবেন। নারায়ণগঞ্জ অঞ্চলের জন্য বিশেষ জোন এবং পণ্যের বৈচিত্র্য আনা ও নতুন বাজারের খোঁজ করতে গবেষণা সেল তৈরি করবেন।

বিজ্ঞাপন

প্যানেলের কোর কমিটির প্রধান ব্রিটানিয়া লেবেল বিডি লিমিটেডেরে ব্যবস্থাপনা পরিচালক জামিল আহমেদ বলেন, জয়ী হলে এ খাতের ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করাই হবে মূল লক্ষ্য। সদস্যদের কাস্টমস, বন্ড, রফতানিতে প্রণোদনা নিয়ে দীর্ঘদিনের জটিলতা নিরসনের চেষ্টা থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পোশাক খাতের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান ভোটারদের উদ্দেশে বলেন, আপনারা সৎ ও দক্ষ ব্যবসায়ীদের ভোট দেবেন। যারা সরকারের সঙ্গে ব্যবসার স্বার্থে আলোচনা করতে সক্ষম, তাদের ভোট দেবেন।

তিনি বলেন, এটি অবাধ সুষ্ঠু নির্বাচন হবে। তবে কেউ কোনো ভোটে কোনো অনিয়ম দেখতে পেলে জানাবেন। অপরাধীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সিদ্দিকুর রহমানের বক্তব্যকে সমর্থন জানিয়ে বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচি বলেন, শিল্পের বিকাশ ও দেশের অর্থনীতির উন্নতির জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তাই গতিশীল নেতৃত্ব এখানে গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সংসদ সদস্য নাসির উদ্দিন, বিজিএমইএর সহসভাপতি আবদুল্লাহ হিল রাকিব, বিজিএপিএমইএর সাবেক সভাপতি মো. ইকবাল হোসেন প্রমুখ। এ সময় ঢাকা ও চট্টগ্রামের বিজিএমইএ, বিকেএমইএ, বিজিবিএ ও বিজিএপিএমইএ সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন