বিজ্ঞাপন

আজীমের মেয়ের মামলা: ৪ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ

May 23, 2024 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্য অপহরণের মামলায় আগামী ৪ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ মে) মামলার এজাহার গ্রহণ করে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালত এ আদেশ দেন।

এর আগে বুধবার (২২ মে) রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

শেরেবাংলা নগর থানায় হওয়া মামলা সূত্রে জানা গেছে, গত ৯ মে রাত আটটার দিকে আনোয়ারুল আজীম রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের বাসা থেকে গ্রামের বাড়ি ঝিনাইদহে যাওয়ার উদ্দেশ্যে বের হন। দুদিন পর ১১ মে মুমতারিন তার বাবার সঙ্গে ভিডিওকলে কথা বলেন। তাতে তার বাবার কথাবার্তায় কিছুটা অসংলগ্ন বলে মনে হয়। এরপর মুমতারিন তার বাবার মুঠোফোনে একাধিকবার ফোন দিলে তা বন্ধ পান। এরপর ১৪ মে ভারতের মুঠোফোন নম্বর থেকে তার এক স্বজনের হোয়াটসঅ্যাপ নম্বরে একটি খুদে বার্তা আসে। এতে লেখা ছিল, ‘আমি হঠাৎ করে দিল্লি যাচ্ছি, আমার সাথে ভিআইপি আছে। আমি অমিত সাহার কাছে যাচ্ছি। আমাকে ফোন দেওয়ার দরকার নেই। আমি পরে ফোন দেব।’ এই খুদে বার্তা ছাড়াও ভারতের ওই মুঠোফোন নম্বর থেকে আরও কয়েকটি খুদে বার্তা আসে তাদের মুঠোফোন নম্বরে। এই খুদে বার্তাগুলো অপহরণকারীরা তারা বাবার মুঠোফোন ব্যবহার করে দিয়ে থাকতে পারে।

বিজ্ঞাপন

মামলায় মুমতারিন উল্লেখ করেন, যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর বিভিন্ন জায়গায় তার বাবাকে খোঁজ করতে থাকেন। সন্ধান না পেয়ে ভারতে অবস্থানরত তার বাবার বন্ধু শ্রী গোপাল বিশ্বাস ভারতের বরানগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপরও বাবাকে খোঁজাখুঁজি অব্যাহত রাখেন। পরে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে জানতে পারেন অজ্ঞাতনামা ব্যক্তিরা পূর্ব পরিকল্পিতভাবে তার বাবাকে অপহরণ করেছে।

তিনি আরও বলেন, ১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতে গিয়ে আনোয়ারুল আজীম কলকাতায় তার পূর্বপরিচিত বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় ওঠেন। গোপালের সঙ্গে তার ২৫ বছরের পারিবারিক সম্পর্ক রয়েছে। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। তখন সন্ধ্যায় বাসায় ফিরবেন বলে জানিয়েছিলেন। এরপর আর বাসায় না ফেরার কারণে ১৮ মে কলকাতার বরাহনগর থানায় জিডি করেন গোপাল বিশ্বাস।

এরপরও আমরা খোঁজাখুজি অব্যাহত রাখি। পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারি অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা পূর্ব পরিকল্পিতভাবে পরস্পর যোগসাজশে বাবাকে অপহরণ করেছে।

বিজ্ঞাপন

এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম ভারতে খুন হয়েছেন। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে, বাংলাদেশিরাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ ঘটনায় এরইমধ্যে তিনজনকে ধরা হয়েছে।

এ ছাড়া সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার) হত্যার ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। এ ঘটনায় তারা একজনকে আটক করেছে।

আরও পড়ুন
ঝিনাইদহের এমপি পরিকল্পিত খুনের শিকার: স্বরাষ্ট্রমন্ত্রী
বাবার হত্যাকারীদের ফাঁসি চাই— নিহত আনোয়ারুলের মেয়ে
ফ্ল্যাটে এমপি আনোয়ারুলের লাশ পাওয়া যায়নি: পররাষ্ট্রমন্ত্রী
এমপি খুন কলকাতায়, মেয়ের মামলা ঢাকায়
এমপি আজীম অপরাধী হলে অনুসন্ধানী প্রতিবেদনে কেন এলো না?
৫ কোটি টাকা চুক্তিতে এমপি আজীমকে হত্যা— নেপথ্যে বন্ধু শাহীন
এমপি আনোয়ারুল হত্যার প্রমাণ মিললেও লাশ মেলেনি— যা জানা গেল সবশেষ

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন