বিজ্ঞাপন

রেমালের প্রভাবে নামছে বৃষ্টি, জলাবদ্ধতা নিরসনে প্রস্তুত ২ সিটি

May 27, 2024 | 11:56 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভোর রাত থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়েছে। সোমবার (২৭ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় হালকা থেকে মাঝারি ধরনের এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

এদিকে টানা বৃষ্টি নামলেই ডুবে যায় রাজধানীর বিভিন্ন এলাকা । তবে এবার জলাবদ্ধতা নিরসনে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন। কোথাও জলাবদ্ধতার খবর পেলেই তা নিরসনে জোনাল অফিসগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে জানিয়েছে দুই সিটি।

গতকাল রোববার (২৬ মে) বিকেলে গুলশান নগর ভবনে এক জরুরি সভায় ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় জরুরি নির্দেশনা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। জরুরি প্রয়োজনে নগরবাসীকে ডিএনসিসির হটলাইন নম্বর ১৬১০৬ নম্বরে ফোন করার জন্য আহ্বান জানান।

এছাড়াও সংশ্লিষ্ট অফিসারদের সব ধরনের ছুটি বাতিল, দ্রুত পানি নিষ্কাশনে কুইক রেসপন্স টিম প্রস্তুত, ঝড়ে কোথাও কোনো গাছ পড়ে রাস্তা ব্লক হলে দ্রুত সময়ের মধ্যে অপসারণসহ নগরবাসীর সব ধরনের সহযোগিতার জন্য এগিয়ে আসবে।

বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনও জলাবদ্ধতা নিরসনে প্রস্তুত রয়েছে বলে সোমবার (২৭ মে) জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র মোহাম্মদ আবু নাছের। তিনি বলেন, ‘আমাদের সবগুলো জোনাল অফিসে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। কোথাও কোনো জলাবদ্ধতার খবর পেলে সঙ্গে সঙ্গে যেন ব্যবস্থা নেওয়া হয়।’

সারাবাংলা/আরএফ/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন