বিজ্ঞাপন

এমপি আজীম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা বরিশালে বদলি

June 3, 2024 | 12:47 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহিদুর রহমানকে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২ জুন) পুলিশ সদর দফতরের এক প্রজ্ঞাপনে বদলি করে শাহিদুরকে বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে। একই প্রজ্ঞাপনে আরও ১০ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ১২ জন সহকারী পুলিশ সুপারকে বদলি করা হয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যার শিকার হয়েছেন— এমন তথ্য নিশ্চিত হওয়ার পর এ ঘটনায় সংসদ সদস্যের মেয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করেছিলেন। ওই মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল ঢাকা মহানগর পুলিশের ডিবি ওয়ারী বিভাগে কর্মরত এডিসি শাহিদুরকে।

আরও পড়ুন- কোথায় গেল এমপি আজীমের হাড় ও মাথার খুলি!

বিজ্ঞাপন

এমপি আজীম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে কলকাতায় গিয়েছিলেন তিনি। বর্তমানে তারা দুজনই মামলার তদন্তকাজে নেপালে অবস্থান করছেন। এর মধ্যেই তার বদলির আদেশ এলো।

পুলিশ সদর দফতর বলছে, পুলিশ বাহিনীর সদস্যদের নিয়মিত বদলির অংশ হিসেবেই এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেরকম হলেও এ রকম একটি ‘হাইপ্রোফাইল’ মামলার তদন্ত চলাকালে তদন্ত কর্মকর্তাকে বদলি স্বাভাবিক নয় বলেও অভিমত রয়েছে পুলিশ সদস্যদের মধ্যে।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের কোনো কর্মকর্তা বক্তব্য দিতে রাজি হননি। মামলার নতুন তদন্ত কর্মকর্তা হিসেবে কাউকে নিয়োগ দেওয়া হয়েছে কি না— এমন প্রশ্নের জবাবে নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ‘শাহিদুর এখন নেপালের কাঠমান্ডুতে রয়েছেন মামলার তদন্তকাজে। ডিবিপ্রধান হারুনও সেখানে রয়েছেন। তারা না ফেরা পর্যন্ত নতুন তদন্ত কর্মকর্তা নিয়োগ নিয়ে কোনো সিদ্ধান্ত আসবে না।’

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন