বিজ্ঞাপন

চাপ বেড়েছে উত্তরের মহাসড়কে

June 15, 2024 | 3:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: ঈদুল আজহার আগ মুহুর্তে মুহূর্তে নাড়ির টানে প্রিয়জনদের কাছে ফেরা মানুষের চাপ আরও বেড়েছে। শুক্রবার (১৪ জুন) থেকে যানবাহনের চাপ বাড়তে থাকলেও শনিবার (১৫ জুন) সকাল ৮টা থেকে উত্তরবঙ্গে প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে। এতে দুপুর ১২টা থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে শুরু হয়েছে ধীরগতি।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল এ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আজ দুপুর ১২টার পর থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় থেকে ঝাউল ওভারব্রিজ পর্যন্ত ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

এদিকে সিরাজগঞ্জের মহাসড়কে এই চাপের মধ্যেও যেন কোথাও যানজটের সৃষ্টি ও ঘরে ফেরা মানুষের জান-মালের সমস্যা না হয় সে জন্য কাজ করে যাচ্ছে জেলা পুলিশ, ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ। তারা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ছাড়াও মোবাইল টিম, প্রেট্রল টিম ও কুইক রেসপন্স টিম হিসেবে কাজ করছেন। কোনো দুর্ঘটনা যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না করে তার জন্য প্রস্তুত রাখা হয়েছে রেকার ও অ্যাম্বুলেন্স।

বিজ্ঞাপন

শনিবার (১৫ জুন) সকালে সিরাজগঞ্জের মহাসড়কের বিভিন্ন পয়েন্টগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবারের থেকেও যানবাহন অনেকটা বেড়েছে। তবে অন্যান্য সময়ের মতোই সব ধরনের যান চলাচল একদম স্বাভাবিক ছিল। তবে দুপুর থেকে চাপ বেড়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম.এ ওয়াদুদ বলেন, ভোররাত থেকেই মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। এরপর সকালে চাপ একটু কম ছিল। সকাল ৮টার দিক থেকে চাপ আবার অনেকটা বেড়েছে। তবে মহাসড়কের কোথাও কোনো ভোগান্তি নেই।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল বলেন, সকাল ৮টার দিক থেকে মহাসড়কে গাড়ির চাপ আবার বেড়েছে। এতে ধীরগতিতে যান চলাচল করছে। তবে যানবাহনের চাপ আরও বাড়লেও ঈদুল ফিতরের মতো এবারেও সিরাজগঞ্জের মহাসড়কে যানজট সৃষ্টি হবে না বলে আশা করছি। আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন