বিজ্ঞাপন

কোপার শিরোপা ধরে রাখা কঠিন হলেও লক্ষ্য এটাই: মেসি

June 15, 2024 | 4:09 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিনের শিরোপা খরা ঘুচিয়ে ২০২১ সালে লিওনেল মেসির নেতৃত্বে কোপা আমেরিকা জিতে নেয় আর্জেন্টিনা। এরপর ২০২২ সালে আসে বহুল আকাঙ্খিত বিশ্বকাপও। তিন বছর পর আবারও কোপা আমেরিকার আসর বসতে যাছে আগামী সপ্তাহেই। আর এবারেও সেই কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার লক্ষ্যে লড়াই করবে আর্জেন্টিনা। এমনটাই জানিয়েছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

আর্জেন্টিনা অধিনায়ক বুঝতে পারছেন, কাজটা খুব কঠিন হবে। সাফল‍্যের জন‍্য নিজেদের উজাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন এই মহাতারকা।

কোপা আমেরিকা শুরুর আগে নিজেদের সবশেষ প্রীতি ম‍্যাচে গুয়াতেমালাকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার ভোরে শুরু হওয়া লড়াইয়ে জোড়া গোল করেছেন মেসি ও লাউতারো মার্তিনেস। শুরুর একাদশে ফেরা মেসি দ্বাদশ মিনিটে দলকে সমতায় ফেরান। প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ একটি ফ্রি কিক ব‍্যর্থ হয় পোস্টে লেগে।পরে ৭৭তম মিনিটে দলের চতুর্থ গোলটি করেন ইন্টার মায়ামি ফরোয়ার্ড। আন্তর্জাতিক ফুটবলে তার গোল বেড়ে হলো ১০৮টি।

দুর্দান্ত মেসিতে জয় দিয়েই কোপার প্রস্তুতি সারল আর্জেন্টিনা

কোপা আমেরিকা শুরুর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচের জয় উজ্জীবিত আর্জেন্টিনা। আর সামনের টুর্নামেন্টেও নিজেদের উজাড় করে দিতে প্রস্তুতি আলবেসিলেস্তেরা।

বিজ্ঞাপন

মেসি বলেন, ‘আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা চালিয়ে যাব। আমরা এখনও শিরোপা জিততে চাই। দিন দিন কাজটা কঠিন হবে, ম‍্যাচ কঠিনতর হবে। (কোপা আমেরিকা) আবার জেতা কঠিন হবে। তবে আবারও আমরা চেষ্টা করব।’

দলের অন্যতম সেরা তারকা স্ট্রাইকার লউরাতো মার্তিনেসও জানালেন শিরোপা ধরে রাখার প্রত্যয়ের কথা।

তিনি বলেন, ‘আমাদের লক্ষ‍্য শিরোপা। আমরা সব কিছুর জন‍্য লড়াই করছি। ২০২১ সালে কোপা আমেরিকা শেষ হওয়ার পর এবং পরের বছর বিশ্বকাপ শেষ হওয়ার পর আমরা বলেছিলাম, আমরা কোপা আমেরিকার জন‍্য সেরা উপায়ে নিজেদের প্রস্তুত করার চেষ্টা করব। আশা করি, এটা হবে আনন্দের।’

বিজ্ঞাপন

আগামী শুক্রবার কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ পেরু ও চিলি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন