বিজ্ঞাপন

নেপালকে ‘ফর্মে ফেরার উপলক্ষ্য’ বানাতে চায় বাংলাদেশের টপ অর্ডার

June 16, 2024 | 4:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রাটা এখন পর্যন্ত প্রত্যাশিতভাবেই এগুচ্ছে। এখন পর্যন্ত গ্রুপ পর্বে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেও শ্রীলংকা, নেদারল্যান্ডসকে হারিয়েছে টাইগাররা। যাতে সুপার এইটের কাছাকাছি পৌঁছেছে বাংলাদেশ। আগামীকাল শক্তির বিচারে অনেকটা পিছিয়ে থাকা নেপালকে হারাতে পারলেই সরাসরি সুপার এইটে উঠে যাবে বাংলাদেশ। তবে এতো স্বস্তির মধ্যে একটা অস্বস্তি চলছে বিশ্বকাপেরও আগ থেকে।

বিজ্ঞাপন

বাংলাদেশের টপ অর্ডার ধারাবাহিকভাবে অফ-ফর্মে। লিটন দাস, সৌম্য সরকার, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত রান পাচ্ছেন না অনেকদিন যাবত। তরুণ তানজিদ হাসান তামিমও ধারাবাহিক না। বিশ্বকাপে নাজমুল হোসেন শান্ত দুই ম্যাচে তিন থেকে উঠে ওপেনিং করেছেন। দুই ম্যাচেই তিনি ব্যর্থ। অফ ফর্মে থাকা টপ অর্ডারের ব্যাটাররা তুলনামূলক কম শক্তিধর নেপালি বোলিং আক্রমণকে পাখির চোখ করছেন। তেমনটাই জানালেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

নেপাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশের হয়ে এসেছিলেন তরুণ পেসার সাকিব। এক প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, ‘প্রত্যেক ম্যাচই আমরা জেতার জন্য খেলি, এই ম্যাচও জেতার জন্য খেলব। আগের ম্যাচে যারা রান করেনি আশা করি এই ম্যাচে রান করে আত্মবিশ্বাস ফিরে পাবে।’

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর পারফরম্যান্স রীতিমতো দৃষ্টিকটু। তিন ম্যাচে বাংলাদেশ অধিনায়কের স্কোরগুলো যথাক্রমে- ৭, ১৪, ১। যাতে সমালোচনাও উঠছে। তবে দল এসব নিয়ে খুব বেশি চিন্তিত নয় বললেন সাকিব। সাকিবের বিশ্বাস, শিকগিরই রানে ফিরবেন শান্ত।

বিজ্ঞাপন

তানজিম হাসান সাকিব বলেন, ‌‌‘শান্ত ভাই খুব পরিশ্রম করছে প্র্যাকটিসে, নিজেকে ফর্মে ফিরিয়ে আনার জন্য। উনি কঠোর পরিশ্রমী মানুষ, জাতীয় দলের কয়েকজন পরিশ্রমীর মধ্যে উনিও একজন। খুবই ডেডিকেটেড এবং প্যাশনেট একজন মানুষ। উনি আপ্রাণ চেষ্টা করছেন। অধিনায়ক হিসেবেও খুবই ভালো। আমাদের খুব ভালো লাগে, আমরাও প্রশংসা করি। সবাইকে খুব আগলে রাখেন, গুছিয়ে রাখেন, মাঠ ও মাঠের বাইরে। এটা খুব ভালো দিক আমি বলব।’

‘যাদের বিশ্বকাপের জন্য প্রস্তুত করা হয়েছে তারা বেস্ট চয়েজ। তারা শতভাগ দিলে ইনশাআল্লাহ… তারা খুব চেষ্টা করছে। হয়তো ২-১ জন রান পাচ্ছে না। আমি খুব বিশ্বাস করি, খুব তাড়াতাড়ি তারা রানে ফিরবে। এটা দলের বিশ্বাস, এই বিশ্বাস নিয়েই আমরা মাঠে নামি। আমাদের বিশ্বাস আছে কেউ না কেউ ভালো খেলে দেবে।’- যোগ করেছেন সাকিব।

উল্লেখ্য, আগামীকাল ভোর সাড়ে ৫টায় সেন্ট ভিনসেন্টের অ্যার্নোস ভ্যালে গ্রাউন্ডে মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন