বিজ্ঞাপন

রংপুরের প্রবেশ মুখে দিনভর তীব্র যানজট, ভোগান্তিতে যাত্রীরা

June 16, 2024 | 5:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে ছেড়ে আসা অন্তত ৫০০ যাত্রীবাহী বাস রংপুর বিভাগের সাত জেলার প্রবেশমুখ মডার্ন মোড়ে তীব্র যানজটের কবলে পরেছে। ১০ ঘণ্টার বেশি সময় ধরে যানজটে আটকে আছে এসব যাত্রীবাহী বাস। এতে ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ। নির্দিষ্ট সময়ের মধ্যে বাড়ি ফরতে পারবেন কি না তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা।

বিজ্ঞাপন

রোববার (১৬ জুন) ভোর ৫টা থেকে রংপুর নগরীর মডার্ন মোড় থেকে দমদমা পর্যন্ত আট কিলোমিটার দীর্ঘ এই যানজট শুরু হয়। দুপুর গড়িয়ে বিকেল পর্যন্ত যানজট অব্যাহত রয়েছে। অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেটে রওনা দিচ্ছেন নিজ গন্তব্যে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর কেরামত আলী জানান, মডার্ন মোড় এলাকায় দুটি বাস বিকল হয়ে যাওয়ায় এই সমস্যা সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে চেষ্টা করা হচ্ছে।

ঢাকা থেকে কুড়িগ্রামগামী বাসের যাত্রী আব্দুল গাফফার বলেন, খুবই কষ্টে আছি, দুঃসহ যন্ত্রণার মধ্যে আছি। ১০ ঘণ্টা থেকে একই স্থানে যানজটে আটকে আছি। কখন বাড়ি পৌঁছাবো জানি না। পরিবারের সদস্যদের নিয়ে খুবই বিপদে আছি। রাস্তাঘাটে নেই কোনো ওয়াশরুম, নেই কোনো খাবার সুবিধা। এখন পর্যন্ত যানজট মুক্ত করতে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বিজ্ঞাপন

পঞ্চগড়গামী বাসের যাত্রী আয়েশা সিদ্দিকা বলেন, হাজার হাজার মানুষ যানজটে আটকে চরম দুর্ভোগ পোহাচ্ছে। ঈদের ছুটিতে মহাসড়কে যানজট প্রতি বছরেই ঘটে এবং সেজন্যে সরকার যান চলাচলে শৃঙ্খলা বজায় রাখতে বিশেষ ব্যবস্থাও নেয়। কিন্তু সেসব সত্ত্বেও পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছে না।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন