বিজ্ঞাপন

প্রচার হবে পাঁচ শতাধিক নাটক

June 17, 2024 | 12:56 pm

আহমেদ জামান শিমুল

আড়াই দশক আগেও দেশে টেলিভিশন চ্যানেল বলতে ছিল শুধু বিটিভি। এরপর অনেকগুলো চ্যানেল এলো। দর্শকরা আগ্রহ ভরে অপেক্ষা করতো ঈদ নাটকের জন্য। চ্যানেলগুলোর জৌলুস আগের মতো আর নেই। তবে দর্শকরা এখনো ঈদ নাটক দেখেন। তবে বেশিরভাগই দেখেন ইউটিউবে। টেলিভিশন, ইউটিউব এবং ওটিটি মিলিয়ে এবারের ঈদে পাঁচ শতাধিক নাটক প্রচার হবে।

বিজ্ঞাপন

মোশাররফ করিম গেল ঈদে তানহা তাসনিয়ার সঙ্গে জুটি বেঁধে করেছিলেন ৯টি নাটক। এবারের ঈদে তাদেরকে ৫টি নাটকে দেখা যাবে তাদের। নাটকগুলো পরিচালনা করেছেন রুলিন রহমান, তাইফুর জাহান আশিক ও সোহেল হাসান। মোশাররফ করিমকে সাজিন আহমেদ বাবুর পরিচালনায় ‘ভারপ্রাপ্ত বউ’, ‘মিস্টার মোতালেব’, হামেদ হাসান নোমানের পরিচালনায় ‘তিনি বিরাট ক্ষমতাবান’, শামীম জামানের পরিচালনায় ‘রঙিলা মজিদ’, ‘পাওয়াফুল মানিব্যাগ’ নাটকেও দেখা যাবে।

ফারহান আহমেদ জোভানের ৯-১০টি নাটক প্রচার হবে এবার। এগুলোর মধ্যে রয়েছে মহিদুল মহিমের ‘বাসট্রিপ’, ইমরোজ শাওনের ‘কাপল অব দ্য ক্যাম্পাস’, মাবরুর রশীদ বান্নাহ-র ‘এ হৃদয়’, মিজানুর রহমান আরিয়ানের ‘ভেতরে বাহিরে’ উল্লেখযোগ্য।

আগের মত নিয়মিত না হলেও চঞ্চল চৌধুরীকে এবারও বেশ নাটকে দেখা যাবে। এর মধ্যে সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘পোকা দিয়ে পোকা ধরা’ নাটকটি নিয়ে দর্শকদের বেশ আগ্রহ রয়েছে।

বিজ্ঞাপন

বছর দুয়েক আগেও ঈদ মানেই মেহজাবিনের ডজনের অধিক নাটক। তবে তিনি ওটিটি ব্যস্ততা ও সিনেমায় আসার প্রস্তুতি হিসেবে নাটক এক প্রকার ছেড়েই দিয়েছেন। এবারের তাকে দেখা যাবে ভিকি জাহেদ পরিচালিত ‘নিশাতের দিনলিপি’ টেলিফিল্মে।

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে দেখা যাবে এস আর মজুমদারের টেলিফিল্ম ‘ধুসর’, জাকারিয়া সৌখিনের টেলিফিল্ম ‘মনদুয়ারী’, তৌফিকুল ইসলামের নাটক ‘বাকবাকুম’সহ একাধিক নাটকে।

মুশফিক আর ফারহানকে নিয়ে রুবেল আনুশ নির্মাণ করেছেন ‘মাস্তান’। তাকে নিয়ে তৌফিকুল ইসলাম নির্মাণ করেছেন ‘নূর’। সাজ্জাদ হোসাইন বাপ্পির ‘সামার ব্রেক’-এ জুটি হয়েছেন তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল। এ জুটির আরেকটি নাটক মজুমদার শিমুলের ‘ইচ্ছে পূরণ’। আরশ-তাসনুভা তিশাকে নিয়ে সকাল আহমেদ বানিয়েছেন ‘আরো কিছুটা সময়’। একই জুটিকে দেখা যাবে রাইসুল তমালের ‘শীতল মেঘের প্রেম’।

বিজ্ঞাপন

সাবিলা নূর ও শ্যামল মাওলাকে দেখা যাবে রাগিব রায়হানের ‘মাকড়সা’-তে। সাবিলা নূরকে আরও দেখা যাবে মুরসালিন শুভ পরিচালিত ‘রাত বাকি’, ইমরাউল রাফাতের ‘সুঁতো’ নাটকে।

তাসনিয়া ফারিণকে পাওয়া যাবে মাবরুর রশিদ বান্নাহ-র ‘তোমায় আমায় মিলে’, রাফাত মজুমদার রিংকুর ‘অতিরিক্ত’ নাটকে। জাকিয়া বারী মমকে দেখা যাবে ‘ধূসর ও প্রান্তর’ নাটকে।

সাদিয়া আয়মান ও ইয়াশ রোহানকে দেখা যাবে জামাল মল্লিক পরিচালিত ‘সোনিয়া সিনড্রোম’ নাটকে। আহমেদ শুভ পরিচালিত ‘মন খারাপের দিন’ নাটকে দেখা যাবে ইরফান সাজ্জাদ ও সাদিয়া আয়মানকে। ইয়াশ রোহান ও নাজনীন নিহাকে নিয়ে ‘অবুঝ পাখি’ নির্মাণ করেছেন রুবেল হাসান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন