বিজ্ঞাপন

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার

June 16, 2024 | 9:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: ঈদুল আজহার টানা ছুটিতে আগত পর্যটক বরণে প্রস্তুত সমুদ্রের নগরী কক্সবাজার। আবাসিক হোটেল-মোটেল ও গেস্ট হাউজগুলোতে দেওয়া হয়েছে ৪০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড়। ইতোমধ্যেই পাঁচশোর বেশি আবাসিক হোটেলে আগাম বুকিং শুরু হয়ে গেছে।

বিজ্ঞাপন

পর্যটন সংশ্লিষ্টরা বলছেন, ঈদের ছুটিতে (১৮ জুন থেকে ২২ জুন) কক্সবাজারের বিপুল সংখ্যক পর্যটক ভ্রমণে আসবেন। এদিকে আগত পর্যটকের নিরাপত্তা নিশ্চিতে ট্যুরিস্ট পুলিশ নানা প্রস্তুতি নিয়েছে। আবাসিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা বলছেন, এরইমধ্যে ৫০ শতাংশের বেশি বুকিং হয়ে গেছে।

কক্সবাজার আবাসিক হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ বলেন, কোরবানির ঈদে পর্যটক আসবে এবং আমরা লোকসান পুষিয়ে নিতে পারব- এমনটাই আশা করছি। যদিও আশানুরূপ বুকিং হয়নি। তবে সকল আশঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত পর্যটক সমাগম বাড়তে পারে।

কক্সবাজার আবাসিক হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার বলেন, আমরা আশাবাদী শেষ মুহূর্তে বিপুল পর্যটক সমাগম ঘটবে। পর্যটকদের আনতে এবার প্রতিটি প্রতিষ্ঠান ৪০ থেকে ৬০ শতাংশ বিশেষ ছাড় দিচ্ছে। আমরা আশা করছি পর্যটক আসবে।

বিজ্ঞাপন

কক্সবাজারে তারকামানের হোটেল রামাদার ফ্রন্ট সুপারভাইজার তপু সিং জানান, ইতোমধ্যে তাদের হোটেলে ৭০ শতাংশ অগ্রিম বুকিং হয়েছে। কোরবানির ঈদ ঘিরে হোটেলটি বিভিন্ন কম্বো প্যাকেজের মাধ্যমে ৬০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দেওয়ার প্রস্তুতি নিয়েছে।

হোটেল সায়মন বিচের রুম শতভাগ বুকিং সম্পন্ন হয়েছে জানিয়ে ফ্রন্ট ডেস্ক অফিসার সারোয়ার আলম বলেন, আমরা এই ঈদে গ্রাহকদের সন্তুষ্টির জন্য কর্তৃপক্ষের নির্দেশে ডিসকাউন্ট দিয়েছি।

এদিকে নিরাপত্তার প্রসঙ্গে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের ডিআইজি আপেল মাহমুদ বলেন, ঈদুল আজহার ছুটিতে পর্যটক নিরাপত্তা নিশ্চিত করতে এখন থেকে প্রস্তুতি নিয়ে রেখেছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চল। বড় বড় ছুটির দিনগুলোতে পর্যটকদের নিরাপত্তার জন্য যেভাবে প্রস্তুতি দরকার এবারও সেভাবে প্রস্তুতি নেওয়া হয়েছে। আমাদের পক্ষ থেকে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যটক কম আসলেও আমাদের নিরবচ্ছিন্ন নিরাপত্তার ব্যবস্থা জোরদার থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন