বিজ্ঞাপন

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

June 16, 2024 | 10:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: রংপুরে ঈদুল আজহার প্রধান প্রধান জামাত সকাল ৮টায় কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বিজ্ঞাপন

ঈদের দিন আবহাওয়া পরিস্থিতি প্রতিকূল থাকলে প্রধান জামাত রংপুর জেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে দুই ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

রোববার (১৬ জুন) এ বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

কালেক্টরেট ঈদগাহে ঈদুল আজহার নামাজে ইমামতি করবেন রংপুর কেরামতিয়া জামে মসজিদের খতিব মাওলানা মো. বায়েজীদ হোসাইন।

বিজ্ঞাপন

এছাড়াও রংপুর নগরীর মুন্সিপাড়া ঈদগাহে সকাল ৮টায়, কেরামতি জামে মসজিদ ও মাজার শরিফে সকাল সাড়ে ৮টায় ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে।

জেলার মধ্যে মিঠাপুকুর কেন্দ্রীয় ঈদগাহ, পীরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, পীরগাছা জেএন স্কুল মাঠ, গংগাচড়া উপজেলা পরিষদ ঈদগাহ, সদর উপজেলা পরিষদ ঈদগাহ, তারাগঞ্জ চৌপথী ঈদগাহ, বদরগঞ্জ চান্দামারী কারামতিয়া ঈদগাহ, কাউনিয়া এম এইচ স্কুল মাঠসহ আট উপজেলা, সিটি কর্পোরেশন ও তিন পৌরসভা এলাকায় ঈদুল-আজহার প্রধান জামাতের সময়ের সঙ্গে সঙ্গতি রেখে ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রংপুরের প্রধান কালেক্টরেট ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জ পুলিশ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানসহ সরকারের বিভিন্ন দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতারা।

বিজ্ঞাপন

রংপুর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা মিজানুর রহমান বলেছেন, নামাজ আদায়ের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে বৃষ্টি হওয়ায় মাঠ ভেজা রয়েছে। সকালের দিকে কোথাও কোথাও পানি জমে ছিল, তা ইতোমধ্যে অপসারণ করা হয়েছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন