বিজ্ঞাপন

বেলিংহামের গোলে সার্বিয়াকে হারিয়ে ইংলিশদের ইউরো যাত্রা

June 17, 2024 | 2:59 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর তৃতীয় দিনে এসে হট ফেভারিট ইংল্যান্ড মাঠে নেমেছে। নিজেদের প্রথম ম্যাচে ইংলিশ প্রতিপক্ষ সার্বিয়া। আর প্রথম ম্যাচেই সার্বিয়াকে হারিয়ে ইউরোতে দারুণ সূচনা করল ইংলিশরা।

বিজ্ঞাপন

রোববার (১৬ জুন) জার্মানির পশ্চিমের শহর গেলসেনকিরশেনে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হয় ম্যাচটি। ম্যাচের শুরুতেই বুকায়ো সাকা সার্বিয়ার ডি বক্সের ডান প্রান্ত থেকে দারুণ এক ক্রস করেন গোলমুখে। সেখানে থাকা হ্যারি কেইন বলের ফ্লাইট মিস করলেও ক্ষীপ্র গতিতে ছুটে এসে বুলেট হেডারে বল জালে জড়িয়ে ইংল্যান্ডকে ১-০ গোলে এগিয়ে নেন জুড বেলিংহাম। শেষ পর্যন্ত জুডের করা গোলটিই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ইংল্যান্ড ১-০ গোলের জয় নিয়ে ইউরো যাত্রা শুরু করে।

জার্মান ইউরো ২০২৪ এর হট ফেভারিট ইংল্যান্ড। আক্রমণভাগে তারকার ছাড়াছড়ি। বাঁ পাশে ফিল ফোডেন, ডানে বুকায়ো সাকা আর মাঝখানে জুড বেলিংহাম এবং সেই সঙ্গে তাদের সামনে অধিনায়ক হ্যারি কেইন। কেনই বা তারা ফেভারিটের তকমা পাবেন না?

সার্বিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে খেলতে থাকে ইংলিশরা। একের পর এক আক্রমণে সার্বিয়ান রক্ষণভাগের বেশ ভালোই পরীক্ষা নিচ্ছিল সাকা-জুডরা। তবে সার্বিয়ানরাও দারুণ রক্ষণে রুখে দিচ্ছিল ইংলিশদের সব প্রচেষ্টা।

বিজ্ঞাপন

তবে খুব বেশি সময় আর আটকে রাখতে পারেনি। ম্যাচের তখন ১৩ মিনিটের খেলা চলছে। ডান দিকে বল পেয়ে আক্রমণে যান সাকা। ডান দিকের বাই লাইনের একটু সামনে ডি বক্সের কোনায় বল নিয়ে প্রতিপক্ষকে পরাস্ত করার চেষ্টা করছিলেন সাকা। তবে কিছুতেই বল নিয়ে ভেতরের ঢুকার রাস্তা পাচ্ছিলেন না। ঠিক সে সময় বল নিয়ে নিজে না ঢুকে বলটাই ক্রস করে পাঠিয়ে দিলেন গোলমুখে।

হ্যারি কেইন লাফিয়ে উঠলেও বলের নাগাল পাননি। দৌড়ে এসে উড়ে আসা বলে বুলেট হেডার দেন জুড বেলিংহাম। আর তাতেই ১-০ গোলে লিড নেয় ইংলিশরা।

দ্বিতীয়ার্ধেও দুই দল আক্রমণের ধার রাখে। বিশেষকরে সার্বিয়া শেষ দিকে দারুণ কিছু আক্রমণ করেও আর গোলের দেখা পায়নি তারা। তাই তো শেষ পর্যন্ত ইংল্যান্ড ওই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন