বিজ্ঞাপন

রাজশাহীতে ঈদের জামাতে কল্যাণ ও শান্তি কামনায় মোনাজাত

June 17, 2024 | 10:58 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় মুসল্লীরা অংশ নেন ঈদের জামাতে। ঈদের দুই রাকাত নামাজ শেষে দেশ ও সারা বিশ্বের মুসলিম উম্মাহর কল্যাণ শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ৭টায় রাজশাহীর শাহ মখমদুম ঈদগাঁ ময়দানে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন মহানগরীর হেতমখাঁ বড় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা ইয়াকুব আলী এবং তাকে সহযোগিতা করবেন রাজশাহী শাহ মখদুম কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মুফতি মোহাম্মদ মুহিব্বুল্লাহ।

জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা, আত্মশুদ্ধি, নিজেদের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন মুসল্লিরা।

বিজ্ঞাপন

সকাল ৭টায় নগরীর হাজী লাল মোহাম্মদ ঈদগাহে নামাজ আদায় করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়াও শাহমখদুম ঈদগাহ মাঠে নামাজ আদায় করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা।

এদিকে নামাজ শেষে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন। বেশিরভাগ মানুষ বাড়ির সামনের সড়কে কোরবানি দিচ্ছেন। কোরবানির কসাইরাও ব্যস্ত সময় পার করছেন। চামড়া ছাড়িয়ে মাংস কাটার কাজ করছেন তারা।

এদিকে কোরবানির পর সৃষ্ট বর্জ্য অপসারণ বিকেল থেকে শুরু করবে রাজশাহী সিটি করপোরেশন। নির্ধারিত সময়ের মধ্যে কোরবানি বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন