বিজ্ঞাপন

বিইউপি শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা জানালেন নুর

March 19, 2019 | 5:34 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাসের ধাক্কায় সহপাঠীর মৃত্যুর পরে আট দফা দাবি আদায়ে আন্দোলনরত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি বলেন, বিইউপি শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল ৪টা ৩৮ মিনিটে ঘটনাস্থলে যান নুর। তিনি বলেন, এর আগে আমরা দেখেছি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালানো হয়েছিল। ছাত্র সমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ এই আন্দোলন বানচাল করতে চেষ্টা চালানো হচ্ছে। বিভিন্ন মহল থেকে ইতোমধ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে।

নুর বলেন, শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আন্দোলনে আঘাত করা হলে ছাত্র সমাজ দাঁত ভাঙা জবাব দেবে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা দায়ের করা হয়েছে, তা প্রত্যাহার করতে হবে। হামলাকারী হেলমেট বাহিনীকে বিচারের আওতায় আনতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমরা শো অফ চাই না। আমরা শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি। শিক্ষার্থীদের ওপর হামলা হলে আগামীকাল (বুধবার) থেকে বাংলার ছাত্রসমাজ মাঠে থাকবে। কোনো কূটকৌশল করা হলে তার কড়া জবাব দেওয়া হবে। এর আগে প্রতিটি আন্দোলনে রাষ্ট্র ব্যর্থতার ভূমিকা রেখেছে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পর থেকেই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে গোটা এলাকা মুখর করে রেখেছেন তারা। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের অবরোধে বিমানবন্দর থেকে বাড্ডা হয়ে রামপুরা-গুলিস্তান রুটের যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরাও বিইউপি শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। তারা বিইউপি শিক্ষার্থীদের সঙ্গে এক হয়ে বিক্ষোভে অংশ নিচ্ছেন।

সারাবাংলা/এসজে/এটি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন