বিজ্ঞাপন

‘আসন নিয়ে বিএনপির সঙ্গে দূরত্ব বাড়তে পারে, কাছেও আসতে পারি’

November 25, 2018 | 6:21 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আসন ভাগাভাগি নিয়ে বিএনপির সঙ্গে গণফোরামের দূরত্ব বাড়তেও পারে, আবার দলটি বিএনপির কাছে চলে যেতে পারে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন।

রোববার (২৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন  ড. কামাল।

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা জানতে চান, জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল বিশেষ করে বিএনপির সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে গণফোরামের  অবস্থান কী? এ প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, বিএনপির সঙ্গে এ বিষয়ে দূরত্ব বাড়তে পারে, আবার আমরা আরও কাছাকাছিও আসতে পারি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সিইসির পদত্যাগ, নইলে আইনি ব্যবস্থা: ড. কামাল

এদিন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এম এস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া, সাবেক জেনারেল (অব.) আনসা আমিন ও একুশে টেলিভিশনের সাবেক মালিক আবদুস সালাম গণফোরামে যোগ দেন। একই অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর প্রথম প্রধান ও সাবেক মন্ত্রী এ কে খন্দকারেরও গণফোরামে যোগ দেওয়ার কথা থাকলেও তিনি উপস্থিত হননি।

এদিকে, দলীয় সূত্রগুলো বলছে, গত কয়েকদিনে আওয়ামী ও বিএনপিপন্থি এবং সুশীল সমাজের  বেশ  কয়েকজন হেভিওয়েট প্রার্থী গণফোরামে যোগ দেওয়ায় আসন বণ্টন নিয়ে বিএনপিসহ ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর মধ্যে মতবিরোধ দেখা দিয়েছে। যেকোনো সময় এ মতবিরোধ প্রকাশ্যে রূপ নিতে পারে।

সূত্রগুলো বলছে, আরও ২০ থেকে ২৫ ‘হেভিওয়েট প্রার্থী’র গণফোরামে যোগ দেওয়ার কথা রয়েছে। তারা গণফোরামে এলে মতবিরোধ আরও বেড়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এই প্রভাব শরিক দলের অন্যদের চেয়ে বিএনপির ওপরই বেশি। কারণ জোটের বৃহত্তম দল হিসেবে বিএনপিই জোটের মধ্যে সবচেয়ে বেশি আসনের দাবিদার। গণফোরামে ‘হেভিওয়েট প্রার্থী’দের উপস্থিতি বাড়লে শেষ পর্যন্ত বিএনপিকেই বেশি আসন ছাড়তে হবে। আর ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর মধ্যে আসন ভাগাভাগির প্রক্রিয়া এখনও চূড়ান্ত হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন