বিজ্ঞাপন

এবার চেন্নাইয়ের পথে ‘ইতি, তোমারই ঢাকা’

February 3, 2019 | 1:14 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।  

বিজ্ঞাপন

ভারতের জয়পুরে চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ মৌলিক চিত্রনাট্যেরে পুরস্কার জিতেছে ‘ইতি, তোমারই ঢাকা’। দেশের প্রথম এই অমনিবাস ছবিটি দারুণ প্রশংসিতও হয়েছে সেই উৎসবে। এবার ছবিটি যাচ্ছে ভারতের তামিলনাড়ু প্রদেশের রাজধানী চেন্নাইয়ে। লক্ষ্য চেন্নাই স্বাধীন চলচ্চিত্র উৎসব।

‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটির পরামর্শক এবং ক্রিয়েটিভ প্রযোজক আবু শাহেদ ইমন জানিয়েছেন, চেন্নাইয়ে ৮ থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এবারের উৎসব। স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের কাছে উৎসবটি দারুণ গ্রহণযোগ্য। সেখানেই প্রতিযোগিতা বিভাগে লড়বে ‘ইতি, তোমারই ঢাকা’। যেখানে সব মিলিয়ে অন্তত ৩০টি চলচ্চিত্র দেখানো হবে বলে জানিয়েছেন উৎসব কর্তৃপক্ষ।


আরও পড়ুন :  শতক হাঁকানো নতুন তারকা


শুধু চেন্নাইয়ে নয়, ভারতের আরো একটি চলচ্চিত্র উৎসবে ফেব্রুয়ারি মাসে দেখানো হবে ‘ইতি, তোমারই ঢাকা’। ৯ম কোলহাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হবে ছবিটি। সারাবাংলাকে খবরটি জানিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস।

বিজ্ঞাপন

এর আগে, জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’ ছবিটিকে উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শন করা হয়েছে। এছাড়াও, বুসান চলচ্চিত্র উৎসব, ইন্দোনেশিয়ার জগজা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ভারতের আওরঙ্গবাদ এবং মুম্বাই থার্ড আই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ‘ইতি, তোমারই ঢাকা’।

এগারো জন নির্মাতার এগারোটি গল্পে ঢাকার মানুষের জীবন যাপন, সংগ্রাম ও বেঁচে থাকার নিরন্তর চেষ্টাকে গল্পের মতো করে তুলে ধরা হয়েছে ‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রে। ছবিটি নির্মাণ করেছেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :  আলিয়ার বাড়ি সাজালেন গৌরি খান


Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন