বিজ্ঞাপন

‘ট্রিপল থ্রি’ সেবার উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

April 12, 2018 | 6:05 pm

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ডিজিটাল বাংলাদেশে তথ্য সেবার বহরে ট্রিপল নাইনের ( ৯৯৯) পর এবার যোগ হলো আরেক তথ্য সেবা ট্রিপল থ্রি (৩৩৩)। ‘তথ্য ও সেবা সবসময়’ স্লোগানে জনগণের দ্বার গোড়ায় সেবা পৌছানের লক্ষ্যে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এ সেবার উদ্বোধন করেন তিনি।

ট্রিপল থ্রি সেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ।

বিজ্ঞাপন

সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আওয়ামী লীগ সরকারের অনেক পরিকল্পনা আছে। দেশের সরকারি যত সেবা আছে, সব সেবা মানুষের হাতের কাছে পৌঁছে দেব।’

তিনি বলেন, ‘সরকারি দফতরের সেবা পাওয়ার জন্য আর কাউকেই সরকারি দফতরে আসতে হবে না। এটিই হচ্ছে আমাদের স্বপ্ন, এটিই হচ্ছে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন।’

ট্রিপল থ্রিতে ফোন করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতির তথ্য, সরকারি কর্মকর্তাদের যোগাযোগের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার ও পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য জানা যাবে। এছাড়া এই সেবার মাধ্যমে ভোক্তা অধিকার, দুর্যোগ, নাগরিক সেবার পদ্ধতি প্রভৃতি বিষয়ে তথ্য জানা ও অভিযোগ দেওয়া যাবে।

বিজ্ঞাপন

গত বছরের ১২ ডিসেম্বর ২০১৭ সালে সকাল ১১টায় রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরের সম্প্রসারিত ব্যবহারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়। এর চার মাসের মাথায় বৃহস্পতিবার উদ্বোধন করা হলো ট্রিপল থ্রি সেবার।

সারাবাংলা/ এনআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন