বিজ্ঞাপন

ডালাসে বাংলা চলচ্চিত্র উৎসব

August 6, 2018 | 1:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

যারা প্রবাসে থাকেন তারা বরাবরই থাকেন নস্টালজিক। নিজের দেশ, নিজের ভাষা, নিজের মাটিকে তারা খুঁজে ফেরেন প্রতিনিয়ত। খুঁজে ফেরেন দেশে ফেলে আসা ভালোলাগা আর ভালোবাসার দিন-ক্ষণ।  নিজেদের অভাববোধকে ভুলে থাকতে দেশের কিছু পেলেই তা নিয়ে মেতে ওঠেন তারা। দেশের মানুষ, দেশের অর্জন, দেশের গান, দেশের ছবির প্রতি তাদের থাকে অন্যরকম মমত্ব।

প্রবাসে বসে দেশকে না পাওয়ার অভাববোধ থেকে বেশ কিছুদিন আগে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙালিরা মিলে গঠন করেছেন সংগঠন ‘সৃজনের হাট’। প্রবাসে বসে যেহেতু নিয়মিতভাবে বাংলা সিনেমা দেখার সুযোগ কম তাই প্রবাসীদের বাংলা ছবি দেখার আগ্রহ পূরণে এই সংগঠনটি তৈরি হয়েছে।  ‘সৃজনের হাট’ এর প্রধান উদ্দেশ্য প্রবাসে বাংলা চলচ্চিত্র উৎসবের আয়োজন।

বিজ্ঞাপন

সেই ধারাবাহিকতায় ৩ আগস্ট থেকে ডালাসে শুরু হয় তৃতীয় চলচ্চিত্র উৎসব। বাংলা ভাষার পূর্ণদৈর্ঘ্য এবং স্বল্পদৈর্ঘ্য সিনেমা দেখানো হয় এবারের আয়োজনে। ৫ আগস্ট শেষ হয় সৃজনের হাটের এই আয়োজন।


আরও পড়ুন :  বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান অভিনয় শিল্পী সংঘ’র


এবারের উৎসবে দেখানো সিনেমাগুলো ছিল- আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ (বাংলাদেশ), সৌরভ চট্টোপাধ্যায় পরিচালিত ‘বীরপুরুষ’ (ইউএসএ), মানস মুকুল পাল পরিচালিত, ‘সহজ পাঠের গপ্পো’ (ভারত), সোহেল রানা বয়াতি পরিচালিত ‘জল ও পানি’ (বাংলাদেশ), প্রকাশ ভারদোয়াজ পরিচালিত ‘কালার্স অফ লাইফ’ (ভারত), হেমন্ত সাদেক পরিচালিত ‘এ লেটার টু গড’ (বাংলাদেশ)।

‘সৃজনের হাট’ সংগঠনের মূল স্বপ্নদ্রষ্টা তারিক ইয়াসিন উজ্জ্বলের নেতৃত্বে আয়োজিত হয় এই উৎসব। এছাড়াও শেকড় সন্ধানী কিছু প্রবাসীরা মিলে এই উদ্যোগ বাস্তবায়ন করে আসছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন