বিজ্ঞাপন

স্টার থেকে ‘শ্যামা কাব্য’ সরিয়ে নিলেন সৌদ

May 5, 2024 | 4:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বদরুল আনাম সৌদ পরিচালিত সরকারি অনুদানের ‘শ্যামা কাব্য’ মুক্তি পেয়েছে শুক্রবার (৩ মে)। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সনি স্কয়ার শাখাসহ মোট ৬টি সিনেমা হলে ছবিটি চলছিল। তবে স্টার সিনেপ্লেক্সের সকল শাখা থেকে ছবিটি প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছেন পরিচালক। তিনি নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসের মাধ্যমে এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

ছবিটি স্টার থেকে প্রত্যাহার করে নেওয়ার কারণ হিসেবে সৌদ মোট চারটি কারণ উল্লেখ করেছেন। এর মধ্যে অন্যতম হচ্ছে বসুন্ধরা শাখায় সে হলে ছবিটি প্রদর্শিত হচ্ছিল সেখানকার প্রজেকশন সিস্টেমে সমস্যা এবং সেল রিপোর্টে গড়মিল।

‘শ্যামাকাব্য’ বসুন্ধরা শাখার ৩নং হলে প্রদর্শিত হচ্ছিল। সেখানকার প্রজেকশনে সমস্যার কারণে ছবিটি পর্দায় ঠিকঠাকমত দেখা যাচ্ছিল না, এমন অভিযোগ মুক্তির দিনই আনে ছবির টিম। বিষয়টি উল্লেখ করে সৌদ লিখেন, মুক্তির দিন অনেক দর্শকই প্রজেকশন সিস্টেম নিয়ে আপত্তি জানান। ফলে ওইদিনের প্রায় হাউজফুল একটা শো আমরা বাতিল করি। বিষয়টি হল কর্তৃপক্ষকে জানালে তারা পরদিন অন্য হলে শোয়ের ব্যবস্থা করেন।

সৌদের দ্বিতীয় অভিযোগটি, সঠিক সময়ে ছবির বিরতি না দেওয়া। তিনি লিখেছেন, আমরা পরদিন বিষয়টি খেয়াল করি যে তারা একটি দৃশ্য শেষ হওয়ার আগেই তার মাঝে বিরতি দিয়ে দিচ্ছে। এবং ওই দৃশ্যটি বাদ দিয়ে বিরতির পর আবার শোটি শুরু হয়। এ ঘটনায় আমরা প্রজেকশনিস্টের সততা নিয়ে প্রশ্ন তুলি।

বিজ্ঞাপন

স্টার সিনেপ্লেক্সের দেওয়া সেল রিপোর্ট নিয়েও অভিযোগ এনেছেন সৌদ। তিনি লিখেছেন, শুক্রবার দুপুর ২টা ৫৮মিনিটে স্টার যে সেল রিপোর্ট দিয়েছিল, তা পরদিন সে সেল রিপোর্টে গড়মিল পেয়েছেন।

সবশেষ তিনি লিখেছেন, তারা সকালে কোনো শো না দেওয়ার জন্য অনুরোধ করলেও স্টার তাদের সে অনুরোধ শুনেননি।

বিষয়টি নিয়ে স্টার সিনেপ্লেক্সের কর্মকর্তা মেজবাহ উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘উনি কী পোস্ট দিয়েছেন তা আমরা জানি না। তবে আমরা আজকে পরিবেশক বঙ্গ বিডি থেকে একটি মেইল পেয়েছি ছবিটি না চালানোর জন্য। আমরা সে অনুযায়ী ছবির সকল শো বন্ধ করে দিয়েছি। যেহেতু কোনো ছবি চালানোর ব্যাপারে আমাদের চুক্তি থাকে পরিবেশকের সঙ্গে।  ওই সময়টা আমাদের ফাঁকা যাবে বিধায় সে সময়ে কাজলরেখাকে শো বরাদ্দ দিয়েছি।’

বিজ্ঞাপন

তিনি সৌদের করা অভিযোগ সম্পর্কে বলেন, প্রজেকশন সিস্টেম নিয়ে অভিযোগের পর আমরা হল পরিবর্তন করে দিয়েছি। এরপর হিসেবের গড়মিল যে ইস্যুটা উনি এনেছেন, এটা ঠিক নয়।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন