বিজ্ঞাপন

ডিএনসিসি নির্বাচনে বাধা নেই

January 16, 2019 | 1:39 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা : সীমানা জটিলতা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচন স্থগিত চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে এই  নির্বাচন অনুষ্ঠানে আর কোন আইনি কোন বাধা রইল না ।

বুধবার (১৬ জানুয়ারি) বিচারপতি গোবিন্দচন্দ্র ঠাকুর  ও বিচারপতি  মোহাম্মদ  উল্লাহর হাইকোর্ট বেঞ্চ রিটকারির আইনজীবীরা অনুপস্থিত  থাকায়  নির্বাচনে স্থগিতাদেশ ও রুল খারিজ করে দেন।

                                                       আরও পড়ুন: ডিএনসিসি উপ-নির্বাচন স্থগিত

বিজ্ঞাপন

এর আগে, গত বছরের ৯ জানুয়ারি ওই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু ১৭ জানুয়ারি ডিএনসিসি উপ-নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্টের বেঞ্চ। একই সঙ্গে এই নির্বাচনি তফসিল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

                                              আরও পড়ুন: ডিএনসিসি উপনির্বাচন: দ্রুত রুল নিষ্পত্তির নির্দেশ

ডিএনসিসি মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর নির্বাচনের ঘোষিত তফসিলে বৈধতা চ্যালঞ্জ করে রিটটি দায়ের করেন দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। তারা হলেন- ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

বিজ্ঞাপন

রিটে প্রধান নির্বাচন কমিশন, স্থানীয় সরকার সচিব উত্তর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রকে বিবাদি করা হয়। আরেকটিতে প্রধান নির্বাচন কমিশন, নির্বাচন কমিশন সচিব, স্থানীয় সরকার সচিব ও নির্বাচন কমিশনের যুগ্ম-সচিবকে বিবাদি করা হয়।

সারাবাংলা/এজেডকে/জেডএফ 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন