বিজ্ঞাপন

ময়মনসিংহে ১৯৫ প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

November 2, 2018 | 4:09 pm

।। নৃপেন রায়, সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ময়মনসিংহ থেকে: ময়মনসিংহে ১৯৫টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২ নভেম্বর) দুপুরের পর মূল জনসভার আগেই ব্রহ্মপুত্র নদের ওপারে বিভাগীয় এই নতুন শহরসহ এসব উন্নয়ন প্রকল্পের শুভ সূচনা করেন তিনি।

এর আগে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য এসব উন্নয়ন প্রকল্পের তালিকা চূড়ান্ত করা হয়। এর মধ্যে বিভাগীয় সদর দফতরের বিভিন্ন কার্যালয় ছাড়াও রয়েছে বিভাগীয় স্টেডিয়াম, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন, ৩৬০ মেগাওয়াট ডুয়েল ফুয়েল কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, হাইটেক পার্ক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য উন্নয়ন প্রকল্প।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহে উচ্ছ্বাস

বিজ্ঞাপন

বিভাগীয় কার্যালয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ বিভাগে ভিত্তিপ্রস্তর স্থাপন করা প্রকল্পের সংখ্যা ১০টি। এগুলো হলো— ময়মনসিংহে নতুন বিভাগীয় শহরের ভিত্তিপ্রস্তর, বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, বঙ্গন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আরআরএফ-ময়মনসিংহ রেঞ্জ, পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্প ও ময়মনসিংহ বিভাগীয় পুলিশ হাসপাতাল।

এছাড়াও ময়মনসিংহ জেলায় ৩৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে। প্রকল্পগুলোর মধ্যে রয়েছে— ময়মনসিংহ সিভিল সার্জন কার্যালয়ের নির্মাণ প্রকল্প, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, গৌরীপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, সদর উপজেলার সিরতায় ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, নান্দাইল উপজেলায় মডেল মসজিদ নির্মাণ, হালুয়াঘাট উপজেলায় মডেল মসজিদ, ধোবাউড়া উপজেলায় মডেল মসজিদ ও জেলার হাইটেক পার্ক। পাশাপাশি নেত্রকোনা ও জামালপুরেও বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এর আগে, ২০১৬ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলা নিয়ে দেশের অষ্টম বিভাগ গঠনের প্রস্তাব অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ওই বছরের ১৪ অক্টোবর সরকার ময়মনসিংহ বিভাগ গঠন করে গেজেট প্রকাশ করে। এরপর সম্প্রতি ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে রূপান্তর করে গেজেট প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৩ সালের ৩ জানুয়ারি ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে শেষবারের মতো জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/এমএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন