বিজ্ঞাপন

আদালতে জাবালে নূরের চালকের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

August 8, 2018 | 9:16 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর কুর্মিটোলা এলাকায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর বাসচাপায় মৃত্যুর ঘটনায় জাবালে নূর পরিবহনের ঘাতক বাসের চালক মাসুম বিল্লাহ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার (৮ আগস্ট) ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে তার জবানবন্দি রেকর্ড করা হয়।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশ পরিদর্শক কাজী শরিফুল ইসলাম সাত দিনের রিমান্ড শেষে মাসুম বিল্লাহকে আদালতে হাজির করেন। মাসুম বিল্লাহ স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, ১ আগস্ট মাসুম বিল্লাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্টো-১১-৯২৯৭) অজ্ঞাত চালক ওই একই পরিবহনের আরও কয়েকটি বাসের সঙ্গে বেপরোয়া গতিতে পাল্লা দিতে গেলে হোটেল র‌্যাডিসনের বিপরীত পাশের ‍ফুটপাতে গাড়ি উঠিয়ে দেয়। এ সময় জিল্লুর রহমান ফ্লাইওভারের পাশে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন শিক্ষার্থীর ওপর গাড়িটি উঠে গেলে তারা গুরুতর আহত হয় ও চালিক পালিয়ে যায়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় গুরুতর আহতদের মধ্যে রমিজ উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আব্দুল করিম রাজীব ও একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খানম মীম মারা যায়। এছাড়া আরও কয়েকজন বর্তমানে গুরুতর আহত অবস্থায় সিএমএইচ হাসাপতালসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থায়ী তদন্তে জানা যায়, ঘাতক বাসের চালক জাবলে নূর পরিবহনের অন্য কয়েকটি বাসের সঙ্গে (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্টো গ-১১-৭৫৮০, ঢাকা মেট্টো ব-১১-৭৬৫৭সহ আরও কয়েকটি) চালক ও হেল্পারদের উপস্থিতি ও উসকানিতে প্রতিযোগিতা করতে বেপরোয়া হয়ে ওঠে। এ অবস্থায় ঘাতক বাসটি শিক্ষার্থীদের ওপর তুলে দেয় ওই চালক।

ওই ঘটনায় গত ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় নিহত একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খানম মীমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন