বিজ্ঞাপন

‘সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত হবে গাড়ির চালক’

June 21, 2018 | 1:24 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মহাখালী ফ্লাইওভারে এমপি পুত্রের গাড়ির চাপায় সেলিম ব্যাপারী (৫৫) নিহতের ঘটনায় গাড়ি কে চালাচ্ছিলেন তা সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করা হবে বলে জানিয়েছেন ডিএমপির মিডিয়া শাখার উপ কমিশনার মাসুদুর রহমান।

বৃহস্পতিবার (২১ জুন) দুপুর সাড়ে ১২টায় মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাসুদুর রহমান বলেন, ওই ঘটনায় একটি মামলা হয়েছে। গাড়ির মালিককে সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। বিআরটিএ’র সাথে যোগাযোগ করে মালিক ও তার ঠিকানা সম্পর্কে নিশ্চিত হবো আমরা। পাশাপাশি ঘটনার সময় যিনি গাড়ি চালাচ্ছিলেন তাকে আমাদের সনাক্ত করতে হবে। সেক্ষেত্রে মুলত আশেপাশের ক্লোজ সার্কিট ক্যামেরার কোন ফুটেজ, যেগুলো সম্ভাব্য পাওয়া যাবে, সেগুলো আমরা বিশ্লেষণ করব। বিশ্লেষণ করে আরও প্রত্যক্ষদর্শী আছে, তাদেরও আমরা জিজ্ঞাসাবাদ করব। মূলত ঘটনার সময় গাড়ি কে চালাচ্ছিল সে সম্পর্কে আমরা নিশ্চিত হয়ে আমরা অভিযান পরিচালনা করব।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা একটি বিষয় জানেন যে, গাড়ির মালিকানা নিশ্চিত হতে হয়। পাশাপাশি ঘটনার সময় কে গাড়ি চালাচ্ছিল তা বের করতে হবে। ঘটনার সময় কি পরিবেশ ছিল তদন্তের মাধ্যমে তা বের করা হবে। ঘটনা সংঘটিত হয়েছে খুব বেশি সময় পার হয়ে যায়নি। তথ্য প্রমাণ ও সাক্ষ্য প্রমাণ সংগ্রহের পরেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত আমরা গাড়িটি জব্দ করতে পারিনি। তবে পুলিশের যে তদন্ত কার্যক্রম তা অব্যাহত আছে।’

তদন্ত প্রক্রিয়া দেরি হলে আসামি দেশ থেকে পালিয়ে যেতে পারে, এ প্রশ্নের জবাবে ডিসি মিডিয়া বলেন, অপরাধের সাথে কোন ব্যক্তির সংশ্লিষ্টতা থাকলে সেক্ষেত্রে তথ্য প্রমাণ অথবা সাক্ষ্য প্রমাণ থাকতে হয়। প্রথমেই আমাদের গাড়িটির মালিক খুঁজে বের করতে হবে। দ্বিতীয়ত গাড়িটি কে চালাচ্ছিলেন তা বের করতে হবে। এরপরই আইনি প্রক্রিয়া শুরু করতে হবে।

বিজ্ঞাপন

এর আগে গতকাল (২০ জুন) মিরপুর বিভাগের পুলিশের উপ কমিশনার মাসুদ আহমেদ সারাবাংলাকে বলেন, গাড়িটি চিহ্নিত করা হয়েছে। কামরুন্নাহার শিউলির নামে গাড়িটি রেজিষ্ট্রেশন করা তা বিআরটিএ’র মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে। এখন তার সাথে কথা বলে গাড়িটি থানায় নিয়ে আসা হবে। কে চালাচ্ছিলেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার তদন্ত চলছে।

আর গাড়িটি এমপি পুত্র শাবাব চৌধুরীই যে চালাচ্ছিলেন তা প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় উঠে এসেছে। তবে এমপি একরামুল করিম চৌধুরীর স্ত্রী নোয়াখালী কবির হাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন্নাহার শিউলি দাবি করেন, ঘটনার সময় গাড়িটি তার ছেলে চালাচ্ছিলেন না। তার ছেলে ওই সময় নোয়াখালীতে ছিলেন। দুর্ঘ টনার সময় তাদের ড্রাইভার নুরুল আমীন গাড়ি চালাচ্ছিলেন।

এদিকে নিহত সেলিম ব্যাপারীকে গতকাল বুধবার (২০ জুন) সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্ত শেষে বিকেলে উত্তরখানের পুটলা টোলাবাগ এলাকায় দাফন করা হয়েছে বলে জানান মেয়ের জামাই আরিফ ভূইয়া।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন