বিজ্ঞাপন

রাবাদাকে হটিয়ে শীর্ষে অ্যান্ডারসন, শঙ্কায় সাকিব

July 24, 2018 | 7:43 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দীর্ঘদিন টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে বগলদাবা করে রাখা দক্ষিণ আফ্রিকান কাগিসো রাবাদার শীর্ষস্থান হটিয়ে এক নম্বর স্থানে জায়গা করে নিলেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। এদিকে টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে র‌্যাঙ্কিংয়ে সাতে চলে এসেছেন লঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে। অন্যদিকে টেস্টের অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখা সাকিব আল হাসান আছেন শঙ্কায়।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবশেষ (মঙ্গলবার, ২৪ জুলাই) সংস্করণে র‌্যাঙ্কিংয়ের এই রদবদল হয়েছে।

বোলিংয়ে শীর্ষস্থানে রাজত্ব করা রাবাদা নেমে গেছেন দুইয়ে। শীর্ষস্থান ফিরে পেয়েছেন জেমস অ্যান্ডারসন। শ্রীলঙ্কার গলেতে স্পিন নির্ভর পিচে এই দক্ষিণ আফ্রিকান সাতটি উইকেট নিয়েছেন দুই টেস্ট মিলিয়ে। যা গড়ে ১ উইকেট কম থাকায় পয়েন্ট খোয়াতে হয়েছে র‌্যাঙ্কিংয়ে। সেই সুযোগে ৮৯২ পয়েন্টে শীর্ষে অ্যান্ডারসন। দুইয়ে ৮৮২ পয়েন্ট নিয়ে রাবাদা। এমন পরিস্থিতি অ্যান্ডারসনের ইংল্যান্ড ভারতের বিপক্ষে পাঁচটি টেস্ট খেলতে চলেছে।

বিজ্ঞাপন

ব্যাটিংয়ের র‌্যাঙ্কিংয়ে বড় লাফই দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার অপেনার দিমুথ করুনারত্নে। দুই টেস্টে তিনি করেছেন ৩৫৬ রান। ব্যাটিংয়ের শীর্ষস্থান এখনও বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ স্টিভ স্মিথের। দ্বিতীয় স্থানে কোহলি।

এদিকে অল রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ৪২০ পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসান। দুইয়ে ৩৯৪ পয়েন্ট নিয়ে ঘাড়ের উপর নিশ্বাস ছাড়ছেন রবিন্দ্র জাদেজা। সামনে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি টেস্ট খেলবে ভারতের এই অল রাউন্ডার। র‌্যাঙ্কিং বাড়িয়ে নেয়ার সুযোগও পাচ্ছেন সাথে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন