বিজ্ঞাপন

সাবিনার কণ্ঠে লালনের গান, উপস্থাপনায় বন্যা

August 6, 2018 | 4:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দু’জনই স্বনামে খ্যাত। সাবিনা ইয়াসমিন ও রেজওয়ানা চৌধুরী বন্যা- শুধু এই নাম দুটি বললেই দেশের মানুষের তৈরি হয় শ্রদ্ধা, ভালোবাসা এবং আলাদা আগ্রহ। দু’জনই দেশীয় সংগীতের কিংবদন্তি।

দীর্ঘ বছর ধরে গানের মাঝেই তাদের জীবনযাপন। তবে দু’জনকে এক মঞ্চে কমই দেখা গেছে। এবার সেই সুযোগ তৈরি করেছে চ্যানেল আই।

এবার ঈদে দর্শকদের জন্য এক অনুষ্ঠানে হাজির হচ্ছেন তারা। দু’জনের অংশগ্রহণে ‘কোকিল কণ্ঠে লালন’ শিরোনামে হবে অনুষ্ঠান। এতে রেজওয়ানা চৌধুরী বন্যার উপস্থাপনায় লালনের গান গাইবেন সাবিনা।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  ‘কলকাতার তুলনায় বাংলাদেশে রবীন্দ্রচর্চা বেশি হয়’


অনুষ্ঠান প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, ‘আসলে লালনের ভক্ত কে না? আমিও তার একজন গুণমুগ্ধ ভক্ত। লালনের গান মনকে ছুঁয়ে যায়। তাই একটা সময় মনে হলো, অনেক ধরণের গানইতো গাইলাম, এবার কেন লালন নয়? এর আগে বিভিন্ন অনুষ্ঠানে বিচ্ছিন্নভাবে লালনের গান করেছি। কিন্তু টেলিভিশনের কোনও অনুষ্ঠানে একসঙ্গে লালনের একাধিক গান গাওয়া হয়নি।’

গানের পাখি সাবিনা ইয়াসমিনের সঙ্গে এক অনুষ্ঠানে থাকা প্রসঙ্গে বন্যা বলেন, ‘তিনি শুধু আধুনিক অথবা দেশাত্ববোধক গানেই নন রবীন্দ্র সংগীতেও পারদর্শী।’

অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিন গাইবেন ‘আমি গুরুকার্য মাথায় নিয়ে’, ‘খাঁচার ভিতর অচিন পাখি’, ‘আমার ঘরখানায় কে বিরাজ করে’, ‘কবে সাধুন চরন ধুলি’, ‘পারে কে যাবি’, ‘চরন ছিড়েনারে ছিড়েনা’ গানগুলো। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের দিন বিকাল ৫টা ৪০ মিনিটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন