বিজ্ঞাপন

রিয়ালের সর্বোচ্চ গোলের তালিকায় সাতে বেনজেমা

August 12, 2018 | 3:22 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের জার্সিতে সর্বোচ্চ গোলদাতা পর্তুগালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়ালের ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদো এক নম্বরে, তালিকায় সাত নম্বরে এখনও রিয়ালের জার্সিতে খেলে যাওয়া ফ্রান্সের তারকা করিম বেনজেমা। রোনালদো-বেনজেমার মাঝে আছেন আরও পাঁচজন।

রিয়ালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো এই মৌসুমে নতুন ক্লাবে নাম লিখিয়েছেন। স্প্যানিশ ক্লাব ছেড়ে তিনি যোগ দিয়েছেন ইতালির ক্লাব জুভেন্টাসে। ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি ছিলেন রিয়ালে। এই সময়ের মধ্যে তিনি রিয়ালের জার্সিতে খেলেছেন ৪৩৮ ম্যাচ। প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন রেকর্ড ৪৫০ বার। স্প্যানিশ লা লিগায় ২৯২ ম্যাচ খেলে গোল করেছেন ৩১১টি।

সর্বোচ্চ গোলের তালিকায় দুইয়ে আছেন স্পেনের কিংবদন্তি রাউল গঞ্জালেস। ১৯৯৪ সাল থেকে রিয়ালের জার্সিতে তিনি খেলেছেন ২০১০ সাল পর্যন্ত। এই সময়ের মধ্যে স্প্যানিশ ক্লাবটির হয়ে মাঠে নেমেছেন ৭৪১ ম্যাচ, গোল করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩২৩টি। স্প্যানিশ লা লিগায় ৫৫০ ম্যাচ খেলে গোল করেছেন ২২৮টি।

বিজ্ঞাপন

তিন নম্বরে রয়েছেন আর্জেন্টিনার আলফ্রেডো ডি স্টেফানো। ১৯৫৩ থেকে ১৯৬৪ সাল পর্যন্ত রিয়ালের জার্সিতে তিনি খেলেছেন ৩৯৬ ম্যাচ। আর্জেন্টাইন এই কিংবদন্তি গোল করেছেন ৩০৮টি। লা লিগায় তার নামের পাশে ২৮২ ম্যাচে ২১৬ গোল।

স্পেনের আরেক তারকা কার্লোস সান্তিলানা রিয়ালের জার্সিতে মাঠ কাঁপিয়েছেন ১৯৭১ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত। এই সময়ের মধ্যে তিনি খেলেছেন ৬৪৫ ম্যাচ, গোল করেছেন ২৯০টি। লা লিগায় সান্তিলানা খেলেছেন ৪৬১ ম্যাচ, যেখানে তার নামের পাশে গোল রয়েছে ১৮৬টি।

হাঙ্গেরির কিংবদন্তি ফেরেঞ্চ পুসকাস রিয়াল মাদ্রিদে খেলেছেন ১৯৫৮ সাল থেকে ১৯৬৬ সাল পর্যন্ত। খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি হাঙ্গেরির পর স্পেন জাতীয় দলে খেলা পুসকাসের। রিয়ালের জার্সিতে খেলেছেন ২৬২ ম্যাচ, গোল করেছেন ২৪২টি। স্প্যানিশ লা লিগায় ১৮০ ম্যাচ খেলে পুসকাস গোল করেছেন ১৫৬টি।

বিজ্ঞাপন

রিয়ালের জার্সিতে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ছয় নম্বরে মেক্সিকোর কিংবদন্তি হুগো সানচেজ। তিনি রিয়ালে খেলেছেন ১৯৮৫ থেকে ১৯৯২ সাল পর্যন্ত। এই সময়ের মধ্যে স্প্যানিশ ক্লাবটিতে তিনি খেলেছেন ২৮২ ম্যাচ, যেখানে তার নামের পাশে রয়েছে ২০৮টি গোল। লা লিগায় খেলেছেন ২০৭ ম্যাচ, সেখানে গোল করেছেন ১৬৪টি।

এই তালিকায় সাত নম্বরে রিয়ালের ফরাসি তারকা করিম বেনজেমা। সবশেষ সান্তিয়াগো বার্নাব্যু ট্রফিতে এসি মিলানের বিপক্ষে গোল করেছেন বেনজেমা। রিয়ালে ২০০৯ সালে যোগ দিয়ে খেলে যাচ্ছেন এখনও। রিয়ালের জার্সিতে এখন পর্যন্ত খেলেছেন ৪১৩ ম্যাচ। যেখানে গোল করেছেন ১৯২টি। লা লিগায় ফরাসি এই তারকা খেলেছেন ২৭৬ ম্যাচ, গোল করেছেন ১২৭টি। রিয়ালের শীর্ষ গোলদাতা রোনালদো থেকে সানচেজ-এই ছয় তারকা এখন নেই, আছেন বেনজেমা। নতুন মৌসুমে নিজেকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ ফরাসি এই তারকার সামনে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন