বিজ্ঞাপন

আর্জেন্টাইন ক্লাবের প্রতিপক্ষ মেসি, রোমাঞ্চিত তেভেজ

August 14, 2018 | 1:09 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

হুয়ান গাম্পার ট্রফিতে আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির মুখোমুখি হতে মুখিয়ে আছেন জাতীয় দলে তার সাবেক সতীর্থ কার্লোস তেভেজ। প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক ক্লাব প্রেসিডেন্ট হুয়ান গাম্পারের স্মরণে প্রতি বছরই মৌসুমের শুরুর দিকে বার্সেলোনা হুয়ান গাম্পার ট্রফির আয়োজন করে থাকে। এই ট্রফিতে খেলতে এবার আমন্ত্রণ জানানো হয়েছে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সকে।

গাম্পার ট্রফির পর আগামী শনিবার আলাভেসের মাঠে লা লিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে মেসিরা।

গাম্পার ট্রফির ৫৩তম এই আসরে বার্সার অধিনায়ক হিসেবে নামবেন মেসি। আর তার প্রতিপক্ষ হিসেবে মাঠে থাকবেন বোকার তারকা তেভেজ। বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে স্থানীয় সময় বুধবার বিকেলে মেসির মুখোমুখি হবেন তেভেজ।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে তেভেজ খেলেছেন ৭৬টি ম্যাচ। পাশাপাশি খেলেছেন মেসির সঙ্গে, মেসি এখনও খেলছেন, কিন্তু জাতীয় দলে সুয়োগ হয় না ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাসের সাবেক ফরোয়ার্ড ৩৪ বছর বয়সী তেভেজের। এবার পাশাপাশি না হলেও একই মাঠে প্রতিপক্ষ হিসেবে মেসিকে পাচ্ছেন তেভেজ।

মেসির বিপক্ষে ম্যাচ নিয়ে তেভেজ জানিয়েছেন, পাঁচবারের ব্যালন ডি অর জয়ী মেসির বিপক্ষে খেলাটা সবসময়ই দারুণ। জাতীয় দলে আমি যখন তার সঙ্গে খেলতাম তখন ব্যাপারটা আমাকে রোমাঞ্চিত করতো। এবার তাকে মোকাবেলা করতে পারা এবং তাকে খুব কাছ থেকে দেখাটাও আমাকে রোমাঞ্চিত করবে।

গত রোববার বার্সার অধিনায়ক হিসেবে প্রথমবার অফিসিয়ালি দায়িত্ব পালন করেন আর্জেন্টিনার দলপতি মেসি। সুপারকোপা ডি এসপানার ম্যাচে সেভিয়াকে ২-১ গোল হারিয়ে মেসির হাতে ওঠে অধিনায়ক হিসেবে প্রথম কোনো শিরোপা। এরমধ্য দিয়ে বার্সার কিংবদন্তিদের কাতারেও নাম লেখান তিনি। কাতালান ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ ৩৩টি শিরোপা শিরোপা জয়ের রেকর্ড গড়েন মেসি। বার্সা নিজেদের সবশেষ ৬ ম্যাচের তিনটিতে জয়, দুটিতে পরাজয় আর একটিতে ড্র করেছে। অপরদিকে, বোকা জুনিয়র্স নিজেদের সবশেষ ৬ ম্যাচের চারটিতে জয়ের পাশাপাশি দুটিতে ড্র করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন